UsharAlo logo
মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভুয়া টিভিতে সাংবাদিক নিয়োগের অপরাধে গ্রেফতার ১০

usharalodesk
মার্চ ২২, ২০২১ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : র‌্যাব-৪ ভুয়া অনলাইনভিত্তিক টিভি চ্যানেলে সাংবাদিক নিয়োগকারী প্রতারক চক্রের দুই জন মূল হোতাসহ ১০ জনকে গ্রেফতার করেছে। চক্রটি ফাঁদে ফেলতে নামিদামি ব্রান্ডের গাড়ি ব্যবহার করত। বিভিন্নজনের কাছ থেকে প্রতিষ্ঠিত চ্যানেলের লোগো ফটোশপ করে নিউজ করার ভয়ভীতি দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।
রবিবার (২২ মার্চ) রাজধানীর হাতিরঝিল ও মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট টিভি (বিএসটিভি নিউজ ২৪)’ নামক একটি ভুয়া স্যাটেলাইট অনলাইন টিভির নামে প্রতারণা করছিল তারা।
র‌্যাব-৪ এর অধিনায়ক মো. মোজাম্মেল হক সোমবার (২৩ মার্চ) সংবাদ সম্মেলনে বলেন, এ চ্যানেলের কোনো অনুমোদন নেই, শুধুমাত্র একটি ট্রেড লাইসেন্স নিয়ে তারা এ ব্যবসায় জড়িত।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন- ঢাকার শাহীন খান (৫০), শরীয়তপুরের নূর হোসেন ওরফে নুরুল ইসলাম নাহিদ (৩৭) ও মো. রিয়াদ মাহমুদ (২৪), গাজীপুরের মো. রিমন পারভেজ (২৬), নেত্রকোনার মো. জয়নুল আবেদীন (৫৫), নারায়ণগঞ্জের মো. আকবর হোসেন (৩৯), ঢাকার মো. রাজিব হোসেন (৩৯) ও রায়হান পারভেজ (২১), পটুয়াখালীর ইমরুল কাইয়েচ ওরফে ফয়েজ (২৫) ও নেত্রকোনার আইয়ুব খান (৩০)।
তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের স্ট্যান্ডসহ ক্যামেরা, কম্পিউটার, ভিজিটিং কার্ড ও ব্যানার উদ্ধার করা হয়।

(ঊষার আলো-এমএনএস)