ভৈরব নদে কয়লা বোঝাই জাহাজ ডুবি

সর্বশেষ আপডেটঃ
63
0

জাহাজে দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা ৩৫০ মেট্রিক টন কয়লা ছিল

যশোর প্রতিনিধি : যশোর জেলার অভয়নগরের ভৈরব নদে কয়লাবোঝাই একটি জাহাজ ডুবে গেছে। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলায় বিভাগ্দী এলাকায় কার্পেটিং জুট মিলসের খেয়াঘাটের পাশের নদে এমভি মুসা ইব্রাহিম নামে কয়লাবোঝাই জাহাজটি ডুবে যায়। জাহাজে দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা ৩৫০ মেট্রিক টন কয়লা ছিল। ওই কয়লার আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকার বসুন্ধরা গ্রুপ।
আমদানিকারক প্রতিষ্ঠান সূত্র জানায়, দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা ৩৫০ মেট্রিক টন কয়লা বড় জাহাজে করে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় আনা হয়। সেখানে বড় জাহাজ থেকে কয়লা ছোট জাহাজ এমভি মুসা ইব্রাহিমে ভর্তি করা হয়। বুধবার (১৪ এপ্রিল) সকালে জাহাজটি অভয়নগর উপজেলার বিভাগ্দী এলাকায় ভৈরব নদের ঘাটে নোঙর করে। সোমবার দুপুর একটার দিকে নদে ভাটা ছিল। এ সময় জাহাজটির তলা ফেটে যায়। এরপর আস্তে আস্তে জাহাজটি নদের পানিতে ডুবে যেতে থাকে। বিকাল সাড়ে ৫টার দিকে পানিতে সম্পূর্ণ ডুবে যায়।
এমভি মুসা ইব্রাহিমের মাস্টার শহিদুল ইসলাম বলেন, ‘ভৈরব নদের ঘাটে বাঁধা জাহাজে ৩৫০ মেট্রিক টন কয়লা ছিল। ওই কয়লা নামানোর অপেক্ষায় ছিল। আজ দুপুরে জাহাজের তলা ফেটে পানি উঠতে শুরু করে। বিকাল সাড়ে ৫টার দিকে জোয়ারে জাহাজটি সম্পূর্ণ ডুবে যায়। এ সময় জাহাজে থাকা আট জন স্টাফ নিরাপদে তীরে নেমে যান।’ তিনি সামান্য আহত হয়েছেন বলে জানান।
বসুন্ধরা গ্রুপের বিক্রয় প্রতিনিধি খাজা আব্দুস সাত্তার সাংবাদিকদের বলেন, ‘এতে কয়েক লাখ টাকার ক্ষতি হবে। তবে কী পরিমাণ ক্ষতি হবে তা এই মুহূর্তে বলা সম্ভব না।’

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ