মঙ্গলকোটে মিলন চৌধূরী স্মরণে আলোচনা ও কবিতা পাঠের আসর

সর্বশেষ আপডেটঃ

পরেশ দেবনাথ, কেশবপুর : কেশবপুরের মঙ্গলকোটে মিলন কুমার চৌধূরী স্মরণে চৌধূরীবাড়ি দুর্গাপূজা মন্দির প্রাঙ্গনে বুধবার বিকেলে আলোচনা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মাষ্টার নিছার আলী সরদারের সভাপতিত্বে এবং শিক্ষক মাহাবুবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে আলোচনা করেন, বিশিষ্ট শিক্ষাবিদ ড: সন্দীপক মল্লীক।

মঙ্গলকোটে মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, নাট্যশিল্পী, মঙ্গলকোট সবুজ শিক্ষা নিকেতন, মঙ্গলকোট বুড়ীভদ্রা নাট্যসংস্থাসহ বহু প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সমাজ সেবক মিলন কুমার চৌধূরী ইং-২০১৩ সালের ২১ মে ৭২ বছর বয়সে নিজ বাড়ী মঙ্গলকোটে মৃত্যুবরণ করেন।

কাঁঠালতলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক ডা : কাদেরুজ্জামানের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে মিলন চৌধূরী স্মরণে আলোচনা, কবিতা পাঠ ও নাটক সম্পর্কে প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন, অধ্যাপক জালাল উদ্দীন ফকির।

বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ তপন কুমার ব্রহ্ম, অবসরপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা, কবি ও সাহিত্যিক আলী আহম্মদ, যশোর বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড: মৌমিতা চৌধূরী, কবি ও সাহিত্যিক বলাই দেবনাথ, মকবুল হোসেন, ইউপি সদস্য নাদিরা বেগম, অবসরপ্রাপ্ত শিক্ষক নূরুল ইসলাম, শিল্পী আব্দুল গফুর গৌরব, নজর উদ্দীন সানা, শিক্ষিকা মৌঝুরী চৌধূরী, প্রফেসর গোপাল কৃষ্ণ সরকার, আজম আলী, অরুপ ব্রহ্ম প্রমূখ।

অনুষ্ঠানে প্রয়াত মিলন কুমার চৌধূরী-এর সহধর্মিণী নন্দীতা চৌধূরী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি মিলন মেলায় পরিনত হয়।

(ঊষার আলো-এমএনএস)