UsharAlo logo
শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মধু মাসে ফলের মেলা সময়পোযোগি আয়োজন : বাগেরহাটের জেলা প্রশাসক

pial
জুন ১৬, ২০২২ ৫:১১ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান (বাগেরহাট) : বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেছেন বেশাখ- জ্যৈষ্ট বাঙ্গালী সংস্কৃতিতে মধু মাস হিসাবে প্রচলিত। আর এই মধু মাসে জাতীয় ফলের মেলার আয়োজন খুবই সময় উপেেযাগী।

মানুষের পুষ্টির ঘাটতি পুরনে ফলের বিকল্প নাই। তাই বারো মাস ফলের চাষ ও উৎপাদন বাড়াতে হবে। জমি পতিত রেখে কোন লাভ নাই। বাড়ীতে যত ফলের গাছ লাগাবেন ততই পুষ্টি পাবেন এবং সংসারে আয় বৃদ্ধি পাবে। এ জন্য মেলার প্রতিপাদ্য বিষয় হয়েছে বছর ধরে ফল চাষে. অর্থ-পুষ্টি দুইই আসে।
বাগেরহাট সদর উপজেলা কৃষি সম্প্রসারন অফিসের আয়োজনে জাতীয় ফলের মেলা -২০২২ এর উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সদর উপজেলা পরিষদ চত্বরে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ৩ দিন ব্যাপী এ মেলার উদ্বোধনী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাগেরহাট জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের (খামার বাড়ী) উপ-পরিচালক মোহাম্মাদ আজিজুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাদিয়া সুলতানা।
এ ছাড়া উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার মেহেদী হাসান, কৃষিবিদ নুরে জান্নাত উদ্বিদ সংরক্ষন কর্মকর্তা শিকদার সরোয়ার আলমসহ অন্যান্য কৃষি কর্মকর্তাবৃন্দ এবং ফল উৎপাদনকারী কৃষকরা উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন।

(ঊষার আলো-এফএসপি)