মহেশ্বরপাশায় টাওয়ার স্থাপন না করার দাবিতে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : নগরীর দৌলতপুর থানাধীন মহেশ্বরপাশা শান্তিনগরের বাসিন্দা আব্দুল আওয়াল খোকন, মোঃ কাঞ্চন হাওলাদার ও মোঃ বাদশা হারুন তাদের নিজস্ব ৫ম তলা ভবনে ঘনবসতিপূর্ণ এলাকায় মোবাইল সিম কোম্পানির টাওয়ার বসানোর জন্য চুক্তিবদ্ধ হয়েছে।

এ ব্যাপারে এলাকার পরিবেশ দূষিত, প্রসূতি মা শিশু বয়স্করা শারিরিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়াসহ ইতিপূর্বে বিভিন্ন এলাকায় এ ধরনের টাওয়ার ভেঙ্গে পরে অসংখ্য মানুষের ক্ষয়ক্ষতিসহ প্রাণহানির ঘটনা ঘটেছে। ভবনের চারপাশে টিনশেড এর বসতঘর রয়েছে এটা সংবিধানের মৌলিক অধিকারের ২১ এর ৩১ ও ৩২ ধারা লংঘনের সামিল বলে উল্লেখ করে। মোবাইল টাওয়ার নির্মাণ কাজ বন্ধে মহেশ্বররপাশা শান্তিনগর, কেসিসি ১নং ওয়ার্ড ও যোগিপোল ৪নং ওয়ার্ডের সাধারণ জনগণ সাক্ষরিত লিখিত অভিযোগ খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক, জেলা প্রশাসক, কেসিসি ১নং ওয়ার্ড কাউন্সিলর ৬নং যোগিপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খানজাহান আলী ও দৌলতপুর থানা অফিসার ইনচার্জসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করেছে।

এছাড়া কেসিসির ১নং ওয়ার্ড কাউন্সিলর শেখ আঃ রাজ্জাক ও পরিবেশ অধিদপ্তরের নিকট লিখিত অভিযোগ দিয়েছে। লিখিত অভিযোগ সূত্রে জানা যায় কিছুদিন পূর্বে ওই ভবন থেকে একটি পিলার পার্শ্ববর্তী ইসরাইল শেখের টিনশেড বসত ঘড়ে পড়ে এতে করে তার শিশু পুত্র গুরুতর আহত হয়।

(ঊষার আলো-এমএনএস)