UsharAlo logo
শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মালিকের রাগ মাছের ওপর !

usharalodesk
মে ৩০, ২০২১ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ মেহেদী হাসান, মণিরামপুর : যশোরের মণিরামপুরে বিষ প্রয়োগ করে এক গরিব চাষির ঘেরের পাঁচ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। শনিবার (২৯মে) দিবাগত রাতে উপজেলার রাজগঞ্জ শ্মশানমোড় সংলগ্ন আবু সুফিয়ানের ঘেরে ঘটনাটি ঘটে। খবর পেয়ে রাজগঞ্জ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শহীদ তিতুমীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থ চাষি আবু সুফিয়ান উপজেলার হালসা গ্রামের আব্দুল করিম সরদারের ছেলে। ২০-২৫ বছর ধরে তিনি মশ্মিমনগরের হাকিমপুর গ্রামে বসবাস করছেন।
আবু সুফিয়ান বলেন, গেল বছর শাহাপুর গ্রামের শাহীনের কাছ থেকে বছরে ৪০ হাজার টাকা চুক্তিতে দুই বছরের জন্য ঘেরটি ভাড়া নিয়েছি। এরপর ধার দেনা করে ৪-৫ লাখ টাকায় সাত প্রকারের পোনা দিয়েছি ঘেরে। এরইমধ্যে গত সপ্তাহে শাহিনের ছোটভাই তুষার আমাকে ঘের ছেড়ে দিতে বলেন। চুক্তির মেয়াদ শেষ হলে ঘের ছেড়ে দেব বলে আমি জানিয়ে দিই। পরে লোকমুখে খবর পাই মোবারকপুর গ্রামের তুহিন নামে একজনকে ঘের দেওয়ার প্রচেষ্টা চালাচ্ছেন ঘের মালিক। ‘শনিবার (২৯মে) সন্ধ্যায় সেই তুহিনসহ দুইজনকে আমি ঘের পাড়ে দেখতে পাই। তখন তুহিন জানান, ঘের ছেড়ে দিলে তিনি চাষ করবেন। এরপর আমি বাড়ি চলে যাই। রোববার (৩০মে) সকাল সাতটার দিকে খবর পাই ঘেরের সবমাছ মরে ভেসে উঠেছে।’ আবু সুফিয়ানের দাবি, ঘের ছেড়ে না দেওয়ায় তুহিন নামের ওই ব্যক্তি জঘন্য কাজটি করতে পারেন। তবে এই ব্যাপারে ঘেরের প্রকৃত মালিক শাহীন ও অভিযুক্ত তুহিনের বক্তব্য জানা যায়নি।
মশ্মিমনগর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন বলেন, ঘটনাটি আমি শুনেছি। আবু সুফিয়ান গরিব মানুষ। ঘেরে বিষ দেওয়ায় সে মারাত্মক ক্ষতির শিকার হয়েছে। রাজগঞ্জ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শহীদ তিতুমীর বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থ ঘের চাষিকে অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

(ঊষার আলো-আরএম)