UsharAlo logo
বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মালয়েশিয়ায় পুলিশের অভিযানে বাংলাদেশিসহ ২০৫ শ্রমিক গ্রেফতার

usharalodesk
মার্চ ৬, ২০২১ ১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : রাজধানী কুয়ালালামপুরের পুডুর একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে ২০৫ জন বিদেশিকে আটক করেছে দেশটির অভিবাসন পুলিশ। আটককৃতদের মধ্যে বাংলাদেশি, ইন্দোনেশিয়ান, মিয়ানমার এবং নেপালের নাগরিক রয়েছে। তাদের সবার বয়স ২০ থেকে ৪৯ বছরের মধ্যে এবং বেশি ভাগই আশপাশের নির্মাণস্থলে কর্মরত ছিল।
স্থানীয় সময় ৫ মার্চ শুক্রবার রাত ১১টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক হামিদি আদম।
অভিযানের বিষয়ে তিনি বলেন, কোভিড-১৯ এর বিস্তাররোধে নির্মাণাধীন শ্রমিকরা এসওপি অনুযায়ী কাজ করছেন কি না তা নিশ্চিত করতেই এই অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় তাদের অনেকের কাছে কোভিড-১৯ পরীক্ষার কাগজপত্রও ছিল না।
কুয়ালালামপুর সিটি হলের (ডিবিকেএল) শ্রম বিভাগের কর্মকর্তা এবং ১৮ জন প্রয়োগকারী কর্মচারীর সহযোগিতায় বিভাগের ৯২ জন কর্মকর্তা ও কর্মচারী এই অভিযান পরিচালনা করেছে।
অ্যাপার্টমেন্টে বসবাসরত ৪২৫ বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ২০৩ জন পুরুষ ও ২ মহিলার কাজের কোনও নথি না রাখায় তাদেরকেও আটক করা হয়েছে।
রাতে ইকসোরা অ্যাপার্টমেন্টে অভিযান শেষে তিনি সাংবাদিকদের বলেছেন, অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (আইন ১৫৫) এর ধারা ১৫ (১) (সি) এবং ৬ (১) (সি) এর আওতায় তাদেরকে আটক করা হয়েছে।

 

 

 

(ঊষার আলো-এম.এইচ)