UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মা-বাবাকে ঘর থেকে বের করে দিয়ে তালাবদ্ধ, ছেলে গ্রেফতার

usharalodesk
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ১০:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : চাঁদপুরের পাঁচ ঢংশাহরাস্তিতে বৃদ্ধ বাবা-মাকে ঘর থেকে বের করে তালাবদ্ধ করে দেওয়ার ঘটনায় ছেলে শাহিনকে (৫৩) গ্রেফতার করেছে পুলিশ। শাহরাস্তি উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক গ্রামে এ ঘটনা ঘটেছে।

পিতা-মাতার ভরণপোষণ আইনে মায়ের করা মামলায় সোমবার সকালে ছেলে শাহিনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানা সূত্রে জানা যায়, ওই গ্রামের বেলাল আহমেদ (৮০) ও তার স্ত্রী সুরাইয়া বেগম (৭০) উভয়ে বয়োবৃদ্ধ এবং দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছেন। তারা বয়োবৃদ্ধ হওয়ায় বাড়িতে তেমন কোনো কাজকর্ম ও আয়-রোজগার করতে পারেন না। এ কারণে তাদের বড় ছেলে আসামি শাহিন ও তার স্ত্রী সোনিয়া সুলতানা দীর্ঘদিন যাবত তাদেরকে ভরণপোষণ এবং চিকিৎসার খরচ না দিয়ে ঘর হতে বের করে দেওয়ার পাঁয়তারা করে আসছে। গত রোববার সকাল ১১টার সময় শাহিন ও তার স্ত্রী সোনিয়া সুলতানা বৃদ্ধ পিতামাতাকে ঘর থেকে বের করে দিয়ে তালাবদ্ধ করে দেয়। এ ঘটনায় মা সুরাইয়া বেগমের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ছেলে শাহিনকে গ্রেফতার করে। পরবর্তীতে পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় বৃদ্ধ ও তার স্ত্রীকে তাদের বসতঘরে পুনরায় বসবাসের ব্যবস্থা করে দেয়।

এ বিষয়ে ভুক্তভোগী দম্পতির আরেক ছেলে সাঈদ আলী স্বপন বলেন, আমার বড় ভাই শাহিন, ছোট ২ ভাই রেদোয়ান হোসেন রিপন ও ফারুক হোসেনের বিরুদ্ধে নিজের স্ত্রীকে দিয়ে মামলা করে জেলে ভরে বৃদ্ধ বাবা-মাকে ঘর থেকে বের করে দিয়েছে।

ভুক্তভোগী বৃদ্ধ বেলাল আহমেদ বলেন, আমার বড় ছেলে ও তার স্ত্রী আমাদের ঘর থেকে বের করে তালাবদ্ধ করে দিয়েছে। আমি এর বিচার চাইতে থানায় এসেছি।

বেলাল আহমেদের স্ত্রী সুরাইয়া বেগম জানান, গত ৭-৮ বছর ধরে আমার বড় ছেলে, পুত্রবধূ ও নাতি আমাদের ওপর খুব অত্যাচার চালায়। তারা আমাদের ভরনপোষণ দেয় না। আজ ঘর থেকে বের করে দিয়ে তালাবদ্ধ করে দিয়েছে। এ নিয়ে আগেও অনেক দেন-দরবার হয়েছে।

তিনি আরও জানান, যে ২ ছেলে তাদের দেখভাল করে বড় ছেলে ষড়যন্ত্র করে তাদের মামলা দিয়ে জেলে ভরে রেখেছে।

শাহরাস্তি মডেল থানার ওসি মোহাম্মদ আলমগীর হোসেন জানান, শাহরাস্তি থানা এলাকায় কোথাও সন্তান কর্তৃক বয়স্ক বাবা মায়ের অবহেলার খবর পেলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ঊষার আলো-এসএ