UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুরে সিরিজ জেতার সুযোগ দেখছেন মুমিনুল

pial
মে ২২, ২০২২ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গত বছরের নভেম্বরে পাকিস্তান সিরিজ দিয়ে এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর আরও তিনটি সিরিজে মাঠে নামে তারা।

তার মধ্যে একমাত্র জয়টি এসেছে নিউজিল্যান্ডের মাটিতে। এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন অবধি ৭ ম্যাচ খেলেছে টাইগাররা। এর মধ্যে ১ জয়, ৪ হার ও ১টি ম্যাচে জয় পেয়েছে মুমিনুলরা। টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ বাকি আর দুইটি।

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজে যাবেন মুমিনুলরা। আর এরপর ভারত আসবে বাংলাদেশে। পরিস্থিতি বিবেচনায় শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টটিই জয়ের জন্য সবচেয়ে বড় সুযোগ। টেস্ট অধিনায়ক মুমিনুল হক অবশ্য বলছেন যে, সব জায়গাতেই জেতার সুযোগ রয়েছে তাদের।

আজ রোববার (২২ মে) সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আপনি মিরপুরে খেলুন বা দেশের বাইরে, সুযোগ তো সবসময়ই থাকে। সুযোগটা কীভাবে দেখছেন এটাই হল সবচেয়ে বড় জিনিস। কন্ডিশন বা সব কিছুর কথা চিন্তা করলে এটা একটা বেশ ভালো সুযোগ। সর্বোচ্চ সুযোগ না, কিন্তু এটাও একটা সুযোগ। সুযোগ সবসময়ই থাকে এটাও আমাদের জন্য আরেকটা সুযোগ সিরিজ জেতার। ’

মিরপুরে বেশির ভাগ সময়ই ফল আসে। এ স্টেডিয়ামে সর্বশেষ ড্র হয়েছিল ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সে ম্যাচেও ছিল বৃষ্টির বাধা। শ্রীলঙ্কার বিপক্ষে তাই ভালো ফলের প্রত্যাশা টাইগার অধিনায়কের।

এ ব্যাপারে তিনি আরও বলেন, ‘মিরপুরে ফলাফল ছাড়া ম্যাচ খুব কমই হয়। শেষ কবে ফলাফল আসেনি তা বলা কঠিন। বোলিং খুবই ইম্পরট্যান্ট, সাথে ব্যাটিংও। অবশ্যই আমরা প্ল্যানিং করি যে, কোন জিনিস নিয়ে কাজ করলে জেতার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকবে।’

(ঊষার আলো-এফএসপি)