মেহেরপুরে ভোক্তা অধিকারের জরিমানা

সর্বশেষ আপডেটঃ
25
0

ঊষার আলো ডেস্ক : পবিত্র রমজান ও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে সোমবার (৩ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এর নেতৃত্বে সদর উপজেলার ওয়াপদা রোড, থানা রোড ও বড়বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধের জন্য ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ১১ হাজার টাকা জরিমানা করা হয়।
অস্বাস্থ্যকরভাবে মুড়ি তৈরি ও মুড়ির প্যাকেটে মোড়কীকরণ বিধি (মেয়াদ, মুল্য ইত্যাদি) লংঘন করায় ওয়াপদা রোডে মেসার্স শিল্পী মুড়ি ফ্যাক্টরিকে ৩৭,৪৩ ধারায় ৬,০০০/- টাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, ফ্রিজে মেয়াদ উত্তীর্ণ পানীয় সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন না করায় মেসার্স কুদ্দুস স্টোরকে ৩৮, ৫১ ধারায় ৩,০০০/- টাকা ও মেসার্স হোসেন ট্রেডার্সকে সার বিক্রয়ের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করা ও সারের মুল্যতালিকা প্রদর্শন না করায় ৩৮ ধারায় ২,০০০/- টাকা জরিমানা করা হয় ও বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করা ও ব্যবসায়ীদের পণ্যের মুল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।
এ সময় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সবাইকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়।
অভিযানে সহযোগিতায় ছিলেন মেহেরপুর জেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ তাজিমুল হক ও মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ