ড্রেসের সাথে মিল রেখে কেটস না পরায়

মোংলায় শতাধিক শিক্ষার্থীকে ক্লাসরুম থেকে বের করে দিলো প্রধান শিক্ষক

সর্বশেষ আপডেটঃ
ছবি : স্কুল ড্রেসের সাথে মিল রেখে কেটস জুতা না পরায় শতাধিক শিক্ষার্থীকে ক্লাস রুম থেকে বের করে দিলো সেন্ট পলস স্কুলের প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তা।
মোংলা প্রতিনিধি : মোংলায় স্কুল পোশাকের সাথে মিল রেখে কেটস না পরায় বিভিন্ন শ্রেণী কক্ষ থেকে শতাধিক শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দিয়েছে সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তা।
মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টায়  স্কুলের ক্লাস রুমে প্রবেশ করলে সকল শিক্ষার্থীদের ড্রেস ও জুতা চেক করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় সকলের স্কুল ড্রেস থাকলেও অনেকের কেটস জুতা ছিলো বিভিন্ন রংয়ের।
পরে ড্রেসের সাথে মিল না থাকায় এ সকল ছাত্র-ছাত্রীদের ক্লাস ও স্কুল বাউন্ডারী থেকে বের করে দেন প্রধান শিক্ষক কস্তা। ক্লাস থেকে বের করে দেয়া ছাত্র- ছাত্রীরা কেউ কেউ বাড়ী ফিরে গেলেও কেউ কেউকে রাস্তায় ঘুরতে দেখা গেছে।
বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল কুদ্দুস শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেয়ার নির্দেশ দেন। এর পর ক্লাস শুরুর এক ঘন্টা পর গেইটের বাহিরে থাকা কয়েকজন ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে নেয়া হয়।
এ নিয়ে সংবাদকর্মীদের সাথে কথা বলতে রাজি হননি প্রধান শিক্ষক জয়ন্ত এন্ড্রু কস্তা। নাম প্রকাশ না করা শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন ক্লাস শিক্ষক বলেন, প্রধান শিক্ষক নতুন যোগদান করার পর নিজের ইচ্ছে মতো স্কুলের সকল সিদ্ধানৃত গ্রহণ করছেন। তিনি করোনাকালীন মানবিক সব কিছু ভুলে গেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, এমন খবর শুনে আমি তাৎক্ষণিক শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে ফিরিয়ে নিতে বলার পর বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ক্লাসে নিয়ে বসিয়েছেন। তারপরও কেন এমন করা হলো বিষয়টি আমি সরেজমিনে গিয়ে দেখছি।
(ঊষার আলো-আরএম)