মোংলায় সুনীল অর্থনীতি কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ে আলোচনা সভা

সর্বশেষ আপডেটঃ

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলা : সুনীল অর্থনীতি কর্মপরিকল্পনা বাস্তবায়নে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে মোংলা উপজেলা অফিসার্স ক্লাবে পরিবেশ অধিদপ্তর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সামুদ্রিক সম্পদ এবং প্রতিবেশ ও জীবসম্পদের পরিমান নিরূপণ বিষয়ে আলোচনা সভা হয়।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক সাইফুর রহমান খান। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সুনীল অর্থনীতি কর্মপরিকল্পনা বাস্তবায়ন প্রকল্প পরিচালক ড. আব্দুল্লাহ আল মামুন। আলোচনা সভায় ব্লু ইকনোমি বাস্তবায়নে জীববৈচিত্র্য সংরক্ষনের গুরুত্ব বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণী বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম নিয়ামুল নাসের ও অধ্যাপক ড. মো. ছগীর আহমেদ।

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর বাগেরহাটের উপপরিচালক আরেফিন বাদল, দৈনিক সুন্দরবন পত্রিকার সম্পাদক সেখ হেমায়েত হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান পরিবেশ ও সংবাদকর্মী মোঃ নূর আলম শেখ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা সুনীল অর্থনীতি কর্মপরিকল্পনা বাস্তবায়ন, সুন্দরবন ও উপকূল সুরক্ষায় করনীয় এবং বাস্তুতন্ত্র পুনরুদ্ধার বিষয়ে বিশেষভাবে আলোকপাত করেন।

(ঊষার আলো-এমএনএস)