মোস্তর মোড় থেকে রায়েরমহল স্লুইজ গেট পর্যন্ত সড়ক যেন মরণ ফাঁদ

সর্বশেষ আপডেটঃ
মোস্তর মোড় থেকে রায়েরমহল স্লুইজ গেট পর্ন্ত আধা কিলোমিটার সড়ক যেন মরণ ফাঁদ।

ঊষার আলো প্রতিবেদক : ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়ন পরিষদের আওতাধীন খুলনা নগরীর সংলগ্ন মোস্তর মোড় থেকে রায়েরমহল স্লুইজ গেট পর্যন্ত জলিল স্মরণীর শেষ অংশ আনুমানিক মাত্র আধা কিলোমিটার সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। গত এক মাস ধরে সড়কটি এমন পর্যায়ে পৌছেছে ওই সড়ক দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারছে না বলে এলাকাবাসীর অভিযোগ। চলতি বর্ষায় সড়কে বড়-বড় গর্ত সৃষ্টি হয়ে স্থায়ী জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে সড়কে যান চলাচল করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী আশংকা করছেন।

স্কুল শিক্ষক তাজুল ইসলাম মোল্লা বলেন, স্থানীয়ভাবে সড়কটির নাম বাইপাস সংযোগ সড়ক নামে পরিচিত। এ সড়কটি এতই বেহাল অবস্থা যানবাহন থাক দুরের কথা সাধারণ জনগণ পায়ে হেটে চলাচল করতে পারছে না। এতে করে চরম ভোগান্তি হচ্ছে এলাকাবাসীর।

ওই এলাকার জেলে দেবু জানান, সড়কটির কারণে এলাকাবাসীর ভোগান্তির শেষ নেই। বড় বড় গর্তে গাড়ি পরে ছোটখাটো দুর্ঘটনা লেগেই আছে। অবিলম্বে এ সড়কটি মেরামতের দাবি জানান তিনি। ওই এলাকার বিশিষ্ট সমাজসেবক আবুল হাসান গাজী বলেন, সড়কটি মূলত ক্ষতি করেছে বালুবাহী ট্রাক আর জমি ব্যবসায়ীরা। এ লোকগুলো এলাকার বাসিন্দা নয়। তারা এখানে প্লট ব্যবসা করে। এদের কারণে সড়কটি আজ চলাচলে সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। এতে করে এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছে। অবিলম্বে সড়কটি মেরামতের দাবি জানান এই নেতা।

এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান বলেন, সড়কটি নতুন করে করার জন্য টেন্ডার আহবান করা হয়েছে। টেন্ডার কার্যক্রম শেষ হলে বাকী কাজগুলো ধারাবাহিকভাবে শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

(ঊষার আলো-এমএনএস)