UsharAlo logo
সোমবার, ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যানইউর নতুন কোচ টেন হ্যাগ

pial
এপ্রিল ২১, ২০২২ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড বৃহস্পতিবার তাদের নতুন কোচ হিসেবে এরিক টেন হ্যাগকে নিয়োগ দিলো। ২০১৭ সাল থেকে আয়াক্স আমস্টারডামের কোচিং করানো এই ডাচ কোচ এ মৌসুম শেষে অন্তর্বর্তীকালীন কোচ রাল্ফ র‌্যাগনিকের কাছ থেকে দায়িত্ব নিবেন।

২০২৫ সাল পর্যন্ত ইউনাইটেডের সাথে চুক্তি করেছেন টেন হ্যাগ। আয়াক্সের সাথে দুইবার ডাচ এরেডিভিসি ও নেদারল্যান্ডসে দুটি ঘরোয়া কাপ জিতেছেন। ২০১৮-১৯ মৌসুমে তরুণ আয়াক্সকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও তোলেন তিনি।

১২ মাস মেয়াদ বাড়ানোর সুযোগ রেখে টেন হ্যাগের সাথে ৩ বছরের চুক্তি করেছে ম্যানইউ। ডাচ লিগের মৌসুম শেষে ক্লাবটিতে যোগ দিবেন তিনি।

জানা যায়, ম্যানইউ ১৬ লাখ পাউন্ড ক্ষতিপূরণ দিবে আয়াক্সকে। টেন হ্যাগের হাত ধরে তৃতীয় লিগ শিরোপা জিততে যাচ্ছে দলটি। আর নিজের ব্যাকরুম স্টাফদের সাথে করে ওল্ড ট্র্যাফোর্ডে পা রাখবেন এ ট্যাকটিশিয়ান।

রেড ডেভিলদের অফিসিয়াল ওয়েবসাইটে টেন হ্যাগ বলেন, ‘ম্যানইউর কোচ হিসেবে নিয়োগ পাওয়া দারুণ সম্মানের ও আমি আসন্ন চ্যালেঞ্জের জন্য খুবই রোমাঞ্চিত। এ সেরা ক্লাবের ইতিহাস আমি জানি ও ভক্তদের চাওয়া কী সেটাও জানি। এ ক্লাব যে সাফল্যের দাবি রাখে, সেটা অর্জনের মতো দল তৈরি করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ।’

(ঊষার আলো-এফএসপি)