মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে মতবিনিময় সভা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টাস এসোসিয়েশনের সাথে মতবিনিময় সভা বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে খুলনা বিএফএফইএ’র সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার সভায় প্রধান অতিথি ছিলেন।

সভায় জেলা প্রশাসক বলেন, চিংড়ি সেক্টর এ অঞ্চলের একটি সম্ভাবনাময় খাত। হিমায়িত চিংড়ি রপ্তানি করে দেশে কোটি কোটি টাকার বৈদেশিক মুদ্রা অর্জিত হয়। এই খাতকে টিকিয়ে রাখতে হবে। মাছে কোন ধরণের অপদ্রব্য মেশানো যাবে না। তিনি বলেন, কিছু অসাধু মানুষের জন্য দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এদের বিরুদ্ধে সবসময় সর্তক থাকতে হবে। চিংড়ি সেক্টরের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি মেগা প্রকল্প হাতে নিয়েছেন। ইতোমধ্যে দেশ মাছে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টাস এসোসিয়েশনের সহসভাপতি এস হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল এবং বিএফএফইএ’র সিনিয়র সহসভাপতি এম খলিলুল্লাহ। স্বাগত জানান বিএফএফইএ’র সাবেক সহসভাপতি শেখ আব্দুল বাকী। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী উপস্থিত ছিলেন। সভায় হিমায়িত চিংড়ি রপ্তানিকারক, স্টেকহোল্ডার, মৎস্য কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

সভায় জানানো হয়, করোনাকালীন বৈশ্বিক বাণিজ্য মন্দা সত্ত্বেও ২০২০-২১ অর্থবছরে বাংলাদেশ থেকে প্রায় ৩৪ হাজার মেট্রিক টন চিংড়ি মাছ বিদেশে রপ্তানি করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন বিষয়ক খুলনা জেলা কমিটি এই মতবিনিময় সভার আয়োজন করে।

(ঊষার আলো-এমএনএস)