যশোরে করোনার নমুনা সংগ্রহে প্রতারণায় তদন্ত কমিটি গঠন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : করোনার নমুনা সংগ্রহে প্রতারণা ও বাড়তি টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন হয়েছে। শনিবার (১০ জুলাই) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ আলাদা তদন্ত কমিটি গঠন করেন।
ডা. আখতারুজ্জামান জানান, যশোরে করোনা সংগ্রহে প্রতারণার বিষয়টি জানতে পেরে যশোর মেডিকেল কলেজের শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. ইমদাদুল হককে সভাপতি করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অন্য দুইজন হলেন সদস্য সচিব হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ ও অফিস সহকারী আসগর আলী। আগামী ৩ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে। ১২ জুলাই সকাল সাড়ে ৯ টায় হাসপাতালে তদন্ত বোর্ড অনুষ্ঠিত হবে।
এদিকে, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ জানান, দৈনিক স্পন্দনে সংবাদ প্রকাশের পর সিভিল সার্জনের নির্দেশে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সভাপতি হলেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. গোলশানআরা রহমান।
এছাড়া সদস্য সচিব ডা. আদনান ইমতিয়াজ ও অফিস সহকারী আহসান আহমেদকে সদস্য করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের সময় বেঁধে দেয়া হয়। তদন্তে করোনা নমুনা সংগ্রহে প্রতারণা ও বাড়তি টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় সত্যতা মিললে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান ও যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ।
(ঊষার আলো-এমএনএস)