যাদের সন্দেহ বা দায়ী করছেন নাম বলুন: ওবায়দুল কাদের

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : বিএনপি নেতা ইলিয়াস আলীর গুম হওয়া নিয়ে যেসব নেতাকে মির্জা আব্বাস সন্দেহ বা দায়ী করছেন তাদের নাম জনসম্মুখে প্রকাশ করার জন্য আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার (১৮ এপ্রিল) এক অনুষ্ঠানে সেতুমন্ত্রী এ আহবান জানান।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী হতে তার গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন বিএনপি নেতা ইলিয়াস আলী। ইলিয়াস আলী ‘গুম’ হয়ে যাওয়ার বিষয়ে শনিবার (১৭ এপ্রিল) এক ভার্চুয়াল সভায় কারো নাম উল্লেখ না করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, “ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনও এক ব্যক্তির সাথে তার মারাত্মক রকমের বাকবিতণ্ডা হয়। তাদেরকে খুব গালিগালাজ করেছিল ইলিয়াস। সেই যে পেছন হতে দংশন করা সাপগুলো আমাদের দলে এখনো রয়ে গেল।”

এ আলোচনা সভায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বক্তব্য দেন। মির্জা ফখরুলকে উদ্দেশ্যে করে মির্জা আব্বাস বলেন, “যদি এদেরকে এই দল হতে বিতাড়িত না করেন, তবে কোনও ভাবেই দল সামনে এগুতে পারবে না। বাংলাদেশের স্বাধীন ও সার্বভৌমত্ব যে ভুলণ্ঠিত হতে যাচ্ছে এটার একটি জ্বলন্ত প্রমাণ হলো ইলিয়াস আলীর গুম হওয়া। আমি জানি যে, বাংলাদেশ সরকার বা আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করে নাই। তবে গুমটা কে করলো? এ সরকারের কাছে এটাই আমি জানতে চাই।”

(ঊষার আলো-এফএসপি)