রংপুরে ঈদের দিন সড়কে ঝরলো ৪ প্রাণ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ঈদের দিন দুপুরে রংপুরের তারাগঞ্জে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ চার জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন দুই বাসের অন্তত ৩০ যাত্রী। বুধবার (২১ জুলাই) দুপুর ২টার দিকে রংপুরের তারাগঞ্জ উপজেলা পরিষদ সংলগ্ন আনজিরন নেছা কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটের সামনে এ দুর্ঘটনা ঘটে। ইকরচালি হাইওয়ে পুলিশের ইনচার্জ এস আই নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা হিমাচল পরিবহনের একটি বাসের সঙ্গে দিনাজপুর থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চার জন প্রাণ হারান।
খবর পেয়ে ফায়ার সার্ভিস, হাইওয়ে ও তারাগঞ্জ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত ও আহতদের উদ্ধার করে। আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক ডা. পলাশ জানান, আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশংকাজনক। তাদের মধ্যে ২৫ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। পাঁচ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হিমাচল পরিবহনের যাত্রী আশরাফ আলী জানান, ঢাকা থেকে বগুড়া আসার পর ফুড ভিলেজে খাওয়া দাওয়া সেরে চালকের বদলে তার সহাকারী গাড়ি চালাচ্ছিল। আমরা বার বার বলার পরেও চালক শোনেনি। বরং তিনি অসুস্থ বোধ করছেন বলে জানান। বগুড়া থেকে রংপুর আসার পথে হেলপার বেপরোয়াভাবে গাড়ি চালানো শুরু করে। পরে রংপুরের তারাগঞ্জ উপজেলার কাছে হেলপার গাড়ির নিয়ন্ত্রণ হারান।
তারাগঞ্জের ইকরচালি হাইওয়ে থানার ওসি এস আই নুরুজ্জামান জানান দুটি বাসকেই আটক করা হয়েছে।
(ঊষার আলো-এমএনএস)