UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীতে পুলিশ-বিএনপি সংঘর্ষে গুলিবিদ্ধ ২, আহত অর্ধশতাধিক

usharalodesk
আগস্ট ১৭, ২০২১ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : রাজধানীর চন্দ্রিমা উদ্যানে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে পুলিশের ছোড়া রাবার বুলেটে নবগঠিত ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে বিএনপির এই ২ নেতাসহ দলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টায় বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিস্থলে নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির নেতাদের শ্রদ্ধা জানানোর সময় এ সংঘর্ষ শুরু হয়।

জানা গেছে, সদ্য গঠিত বিএনপির ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের কমিটির নেতাদের জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ছিল। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সেখানে যাওয়ার কথা ছিল। এ কর্মসূচিতে দলের কয়েক হাজার নেতাকর্মী মাজারে জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ১০টায় নেতাকর্মীদের জিয়ার মাজারে অবস্থান ও জনসমাগমে বাধা দেয় পুলিশ। এ নিয়ে পুলিশের সাথে তাঁদের বাদানুবাদ এবং একপর্যায়ে নেতাকর্মী সংঘর্ষ বাঁধে।

পুলিশ বিএনপি নেতাকর্মীকে ছাত্রভঙ্গ করতে মুহুর্মুহু টিয়ার শেল এবং রাবার বুলেট ছোড়ে। এতে নবগঠিত ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক সদস্য সচিব ও ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক গুলিবিদ্ধ হয়ে আহত হন। বিএনপি নেতাকর্মীরা বলছেন, বিনা কারণে পুলিশ তাঁদের ওপর টিয়ারসেল এবং গুলি চালিয়েছে।

পুলিশের অভিযোগ, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ। তবে পরিস্থিতি এখন শান্ত বলে পুলিশ জানিয়েছে।