UsharAlo logo
সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীসহ কয়েক বিভাগে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে

usharalodesk
মার্চ ৩০, ২০২১ ২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : রাজধানী ঢাকাসহ দেশের বেশ কয়েকটি বিভাগে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। একই সাথে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে এবং মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তার প্রভাবে সিলেট বিভাগের বেশ কিছু জায়গায়, ঢাকা, ময়মনসিংহ, রংপুর এবং চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাছাড়া দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। তবে দেশের অন্য এলাকার আবহাওয়া অস্থায়ীভাবে মেঘলাসহ প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাঙামাটিতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে ৩৪ দশমিক ৫, ময়মনসিংহে ৩২ দশমিক ৬, রাজশাহীতে ৩৫ দশমিক ৬, রংপুরে ৩২ দশমিক ২, সিলেটে ৩৫ দশমিক ৫, খুলনায় ৩৪ দশমিক ৪ ও বরিশালে ৩৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)