রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামাল চুরি, আটক ৩

সর্বশেষ আপডেটঃ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে ইলেকট্রিক্যাল ক্যাবল চুরির সময় হাতেনাতে তিনজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১ জুন) সন্ধ্যায় তাদেরকে আটক করে সেখানকার আনসার সদস্যরা। এ ঘটনায় শুক্রবার (২ জুলাই) থানায় মামলা দায়েরের পর আটককৃতদেরকে বাগেরহাট আদালতে পাঠিয়েছে পুলিশ।
আটককৃতরা হলো উপজেলার গৌরম্ভা ইউনিয়নের গৌরম্ভা এলাকার রবিউল শেখের ছেলে মিরাজুল ইসলাম (২৪), বর্নী এলাকার ফারুক সরদারের ছেলে লতিফুর রহমান (২০) ও শাহিন মুন্সীর ছেলে নাইম মুন্সী (২০)।
মামলার বিবরণে জানা যায়, উপজেলার সাপমারী-কাটাখালী এলাকায় নির্মাণাধীন কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে ইলেকট্রিক্যাল ক্যাবল কেটে নিয়ে যাওয়ার সময় তিন ব্যক্তিকে আটক করে আনসার সদস্যরা। এরপর আনসার সদস্যরা রামপাল থানা পুলিশে খবর দেয়। খবর পেয়ে থানার এসআই সঞ্জয় পাল ঘটনাস্থলে গিয়ে চুরি হওয়া ১শ’ ৬০ গজ ইলেকট্রিক্যাল তামার তারসহ ওই তিনজনকে রাতে থানায় নিয়ে যান। এরপর এ ঘটনায় রাতেই থানায় মামলা দায়ের করেন বিদ্যুৎ কেন্দ্রের গনাত্রা হেভী লিফটারস কোম্পানীর সাইট ইনচার্জ প্রবীর কুমার। মামলা দায়েরের পর শুক্রবার সকালে ওই তিনজনকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন।
মামলার বাদী প্রবীর কুমার বলেন, এর আগেও কয়েকবার এখান থেকে মালামাল চুরি হয়েছে। তখন তাদের ধরা না গেলেও বৃহস্পতিবার সন্ধ্যায় ১ লাখ ২০ হাজার টাকা মূল্যের ১৬০ গজ ইলেকট্রিক্যাল ক্যাবেল কেটে চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে এই তিনজনকে আটক করা হয়েছে।
(ঊষার আলো-এমএনএস)