UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রের তারসহ আরো ৩ জন আটক

usharalodesk
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : বাগেরহাটের রামপাল বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট থেকে চুরি করা মুল্যবান তামার তারসহ আরো ৩ জনকে হাতে-নাতে গ্রেফতার করেছেন কর্তব্যরত আনসার সদস্যরা।

গত বুধবার (১ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টার দিকে পাওয়ার প্লান্টের মেইন গেট এলাকা থেকে চোর চক্রের ৩ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো খুলনা জিরো পয়েন্ট এলাকা আবু সোলেমান আকনের ছেলে মো: মামুন আকন (২৩), একই এলাকার নাইম সেখের ছেলে মো: বিল্লাল শেখ (২০) এবং বাগেরহাটের রামপাল উপজেলার পেড়িখালী গ্রামের ইমন শেখের ছেলে মো: ইমরান শেখ (২১)। এদের নিকট থেকে উদ্ধারকৃত ৯ কেজি তামার তারের মুল্য আনুমানিক ১৩ হাজার ৫০০টাকা।

খুলনা রুপসা ইলাইপুর ৩ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ বৃহস্পতিবার সকালে এক মেইল বার্তায় জানান, আনসার ব্যাটালিয়ন রামপাল ক্যাম্পের একটি চৌকিশ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বুধবার রাত সোয়া ১২ টার দিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতর থেকে বিপুল পরিমান তামার তার পাচার করা হবে। উক্ত সংবাদের ভিত্তিতে কোম্পানী কমান্ডার রাজিব হোসাইনের নেতৃত্বে চৌকশ আভিযানিক দলটি বিদ্যুৎ কেন্দ্রের মেইন গেটে অবস্থান নিয়ে সন্দেহভাজন ৩ জন শ্রমিককে তল্লাশি করে। তল্লাশিকালে তাদেরর শরীরের সাথে লুকিয়ে রাখা ৯ কেজির অধিক তামার তার ঊদ্ধারসহ চোর চক্রের ৩ জন সদস্যকে গ্রেফতার করা হয়। তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক উদ্ধারকৃত মালামালসহ চোরদের রামপাল থানা পুলিশে সোপর্দ করা হয়।

তিনি আরো বলেন, গত বছরের মে মাস হতে বুধবার রাত পর্যন্ত আনসার সদস্যরা ৫২টির অধিক অভিযানে প্রায় ৫৮ হাজার ৬ লাখ ৩০০ টাকার চোরাই মালামাল উদ্ধার এবং চোরচক্রের মোট ৩৮ জনকে গ্রেফতার করে আইনে সোপর্দ করা হয়েছে।