শুভ মহালয়ায় বুধবারের বিশেষ অনুষ্ঠান

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : মহালয়া দুর্গাপূজার আগমনী উৎসব। আশ্বিন মাসের শুক্লপক্ষে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। এই শুক্লপক্ষকে বলা হয় দেবীপক্ষ। আর দেবীপক্ষের অর্থাৎ আশ্বিন মাসের শুক্লপক্ষে ঠিক আগের কৃষ্ণপক্ষকে বলা হয় অপরপক্ষ। এ অপরপক্ষের অমাবস্যা তিথিকে বলা হয় মহালয়া। এই মহালয়া উদ্যাপন-২০২১ উপলক্ষে রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দির কমিটির আয়োজনে এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের খুলনা মহানগর শাখার সার্বিক তত্ত্বাবধানে আগামী বুধবার (৬ অক্টোবর) সকাল ৬ টায় শ্রী-শ্রী চণ্ডী পাঠ, সাড়ে ৬ টায় মায়ের আগমনী গান, ৭ টায় গীতিনাট্য (মহীষাসুর মর্দিনী মা দুর্গা), সাড়ে ৭ টায় আলোচনা সভা, ৮ টায় বৃক্ষ রোপণ এবং ৯ টায় প্রয়াত পূর্ব পুরুষদের স্মরণ, শ্রদ্ধা ও স্মৃতি অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না। এছাড়াও সদস্য (কমিশনার), ট্যাক্সেস আপীলাত ট্রাইব্যুনাল দ্বৈত বেঞ্চ, খুলনা’র প্রশান্ত কুমার রায়সহ বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ উপলক্ষে উক্ত দিনে সকল ভক্তবৃন্দকে যথাসময় উপস্থিত হওয়ার অনুরোধ জানিয়েছেন রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দির কমিটির পক্ষে সভাপতি বিজয় কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক রতন কুমার নাথ।

(ঊষার আলো-এমএনএস)