লকডাউনে কর্মহীন মধ্যবিত্ত মানুষের আস্থা টিসিবি

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : নগরীতে করোনা পরিস্থিতিতে কঠোর লকডাউনের মধ্যেও সল্পমূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য কিনতে দরিদ্র ও মধ্যবিত্তদের টিসিবির গাড়ির কাছে ভীড় করতে দেখা গেছে।
সোমবার (৫ জুলাই) খুলনা শহরের টুটপাড়া কবরখানার মোড়ে টিসিবির পণ্যবাহী ট্রাকের ক্রেতাদের ভীড় ছিল চোখে পড়ার মতো। লকডাউনে কর্মহীণ ও আয় কমে যাওয়া মানুষরাই আসছেন সল্পমূল্যে টিসিবির পণ্য ক্রয় করতে।
টিসিবির পণ্যের মধ্যে রয়েছে ১০০ টাকা লিটারে সয়াবিন তেল, ৫৫ টাকা কেজিতে মুশুরি ডাল এবং ৫৫ টাকা কেজিতে চিনি দিচ্ছে বিক্রেতারা। প্রত্যেক ক্রেতা ২ লিটার তেল, ২ কেজি ডাল, ২ কেজি করে চিনি ক্রয় করতে পারবেন।
নাম প্রকাশে অনিচ্ছুক মধ্যবিত্ত পরিবারের এক সদস্য বলেন, কখনও টিসিবির পণ্য ক্রয় করিনি। আসলে করোনার কারণে বেশকিছুদিন ধরে বেকার রয়েছি। আর্থিকভাবে অনেক সংকটে পড়েছি। তাই বাধ্য হয়ে টিসিবির পণ্য কিনতে আসলাম। সঠিক মাপ, ভালো মান ও বাজারের চেয়ে দাম কম হওয়ায় আমাদের সুবিধা হয়েছে।
টিসিবির ডিলার রাসেল শেখ বলেন, আমরা পণ্য উত্তোলন করে সাধারণ মানুষের কাছে বিক্রয় করি। তবে লকডাউনের কারণে ক্রেতা অনেকে বেড়ে গেছে। সরবরাহ বৃদ্ধি হলে ক্রেতাদের চাহিদা মেটাতে পারব।
(ঊষার আলো-এমএনএস)