লর্ডসে চল্লিশ ছুঁই ছুঁই অ্যান্ডারসন চমকে বিপাকে ভারত

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ক্রীড়া ডেস্ক : চল্লিশ ছুঁই ছুঁই বয়সে ঝলসে উঠলেন জেমস অ্যান্ডারসন। এ ইংলিশ ক্রিকেটারের ৫ উইকেটের সুবাদে ভারত গুটিয়ে যায় ৩৬৪ রানে। অবশ্য লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। ১২৬ রানের জুটি উপহার দিয়েছিলেন দুই ওপেনার রোহিত শর্মা আর লোকেশ রাহুল। সতীর্থের চোটে সুযোগ পাওয়া রাহুল (১২৯) তো সেঞ্চুরি করে অনার্স বোর্ডে নামও তুলেছেন। কিন্তু সবটাই এলোমেলো করে দিয়েছেন অ্যান্ডারসন।
টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতের শুরুটা দেখে প্রায় সবাই অনুমান করেছিল, তাদের স্কোর অনেকদূর যাবে। এমনিতেই ইনজুরিতে ছিটকে গেছেন স্টুয়ার্ট ব্রড। জিমির কাঁধেই তাই পেস আক্রমণের নেতৃত্বভার চাপে। বৃহস্পতিবার ১৪৫ বলে ৮৩ রান করা রোহিত শর্মাকে বোল্ড করে শিকার ধরা শুরু করেছিলেন জিমি। এরপর একে একে ফিরিয়েছেন চেতেশ্বর পুজারা (৯), আজিঙ্কা রাহানে (১), ইশান্ত শর্মা (৮) ও জসপ্রিত বুমরাহকে (০)।

অ্যান্ডারসন ২৯ ওভার বল করে ৭ মেডেনসহ রান দিয়েছেন মাত্র ৬২। ইকনোমি ২.১৩! ২টি করে উইকেট নিয়েছেন ওলি রবিনসন এবং মার্ক উড। দলে সুযোগ পাওয়া মঈন আলী ১৮ ওভারে ৫৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ভারতের হয়ে চল্লিশশোর্ধ দুটি ইনিংস খেলেছেন অধিনায়ক বিরাট কোহলি (৪২) আর রবী›ন্দ্র জাদেজা (৪০)। উইকেটকিপার ঋসভ পন্থের ৩৭ রান ছাড়া ৬ ব্যাটসম্যান দুই অংক ছুঁতে পারেনি।