শনিবার থেকে আসছে তাপদাহ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : আসছে সপ্তাহের শুরুর দিন থেকে দেশের কিছু কিছু এলাকার তাপমাত্রা বেড়ে যেতে পারে। ওইসব স্থানে তাপমাত্রা ৩৬ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, আগামী ১ সপ্তাহে বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতর।
১৭ মার্চ বুধবার রাতে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন বলেছেন, সাধারণত একাধিক এলাকায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পার হলেই আমরা বলে থাকি তাপদাহ বয়ে যাচ্ছে। ইতোমধ্যে যশোরে এ মাত্রা অতিক্রম করেছে। আসছে সপ্তাহে রাজশাহী, খুলনা, বরিশালসহ কিছু এলাকায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপদাহ বয়ে যাওয়ার সম্ভাবনা বেশি রয়েছে।
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা অনেকটাই পরিবর্তিত থাকতে পারে। তবে পরবর্তী ৪৮ ঘণ্টায় সামান্য পরিবর্তন এবং আগামী ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।
গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সীতাকুণ্ডতে ৩৫ দশমিক ৮, রাঙ্গামাটিতে ৩৫ দশমিক ৫, মংলায় ৩৫ দশমিক ৭সহ একাধিক এলাকায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

(ঊষার আলো-এম.এইচ)