UsharAlo logo
রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষককে স্কুলে প্রবেশে বাঁধা প্রদান করার অভিযোগ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
জানুয়ারি ৩১, ২০২৪ ৭:৫৪ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছার আলোচিত বগুলারচক মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে স্কুল শিক্ষককে স্কুলে প্রবেশে বাঁধা প্রদান করার অভিযোগ উঠেছে। স্কুলের ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে স্কুল সভাপতি শিক্ষকের সাথে এমন আচরণ করেছেন বলে অভিযোগ করেছেন শিক্ষক সালমা খাতুন।

এ ব্যাপারে তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি বরাবর লিখিত অভিযোগ করেছেন। প্রাপ্ত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, গত ২২ জানুয়ারী সকাল ৯টা ৪২ মিনিটে স্কুলে প্রবেশের সময় বিদ্যালয়ের সভাপতি দায়িত্বরত কর্মচারীকে দিয়ে গেটে তালা লাগিয়ে প্রবেশে বাঁধা প্রদান করেন। প্রায় ১৫ মিনিট পর গেটটি খুলে দেওয়া হয়। এতে স্কুল শিক্ষক মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বঙ্কিম মন্ডল বলেন, ওই দিন আমি স্কুলে ছিলাম না। পরে এ ধরণের কথা শুনেছি। তবে এ ব্যাপারে কোথাও কোন অভিযোগ হয়েছে কিনা সেটি আমার জানানাই। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জানান, এ ধরণের কোন অভিযোগ আমার কাছে এখনো পৌছায়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহজাহান আলী শেখ বলেন, সংশ্লিষ্ট শিক্ষক আমার কাছে কোন অভিযোগ করেনি। তবে এ ধরণের কোন আচরণ কাম্য নয়।

এ ধরণের অভিযোগ অস্বীকার করে সভাপতি আব্দুর রব বলেন, বিদ্যালয়ে এ্যাসেমবিলি চলাকালীন সময় গেট বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। এ সময় কেউ প্রবেশে বাঁধাগ্রস্থ হলে তার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী নয়। তবে কাউকে লক্ষ করে গেট বন্ধ করা হয়নি বলে বিদ্যালয়ের সভাপতি জানান। উল্লেখ্য, গত ১৫ জানুয়ারী বিদ্যালয়ের অভিভাবক সদস্য নির্বাচন এবং ২১ জানুয়ারী সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু কোরাম সংকটের কারণে সভাপতি নির্বাচন টানা ৪র্থ বারের মতো পিছিয়ে যায়।