শিক্ষার্থীদের নিজের সন্তান মনে করে শিক্ষা দিতে হবে : সিটি মেয়র

সর্বশেষ আপডেটঃ
খুলনা সিটি কর্পোরেশনের শহীদ আলতাফ মিলনায়তনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও পরীবিক্ষণ সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

ঊষার আলো ডেস্ক : শিক্ষা প্রতিষ্ঠান খোলার সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও পরিবীক্ষণ সম্পর্কিত মতবিনিময় সভা বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে খুলনা সিটি কর্পোরেশনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, শিক্ষার্থীদের নিজের সন্তান মনে করে শিক্ষা দিতে হবে। শিক্ষকরা হচ্ছে মানুষ গড়ার কারিগর। সমাজের মানুষ তাঁদের কাছ থেকে অনেক কিছু আশা করে। আগের তুলনায় শিক্ষার মান অনেক বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, খুলনাকে একটি পরিস্কার-পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে কেসিসি কাজ করে যাচ্ছে। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান, খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল আব্দুল মোক্তাদির, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক (কলেজ) এসকে মোস্তাফিজুর রহমান, জিলা স্কুলের প্রধান শিক্ষক ফারহানা নাজ প্রমুখ। স্বাগত জানান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক (ভারপ্রাপ্ত) এএসএম আব্দুল খালেক। সভা পরিচালনা করেন জেলা শিক্ষা অফিসার খন্দ. রুহুল আমীন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চল এই মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ পথে কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য ব্যানার প্রদর্শন, শিক্ষার্থীদের ভীড় এড়ানোর জন্য শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্রবেশমুখ উম্মুক্ত রাখা, শরীরের তাপমাত্রা পরিমাপক যন্ত্র ব্যবহার, প্রতিষ্ঠানের সকল স্থান পরিস্কার-পরিচ্ছন্ন করা, সাবান বা হ্যান্ডওয়াশ দ্বারা হাত ধুয়ে শ্রেণিকক্ষে প্রবেশ নিশ্চিত করা, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করা, অভিভাবকদের শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশদ্বারে জটলা নিয়ন্ত্রণ, কোভিড-১৯ প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে স্বাস্থ্যবিধি প্রতিপালন হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ ও বাস্তবায়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

খুলনা মহানগরের বিভিন্ন কলেজের অধ্যক্ষ, মাদ্রাসার অধ্যক্ষ ও সুপার এবং মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা সভায় অংশগ্রহণ করেন।

(ঊষার আলো-এমএনএস)