UsharAlo logo
বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শ্যামনগরে এনগেজ প্রকল্পে অধীনে এডভোকেসি এবং লবি বিষয় প্রশিক্ষণ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি
জানুয়ারি ২৯, ২০২৪ ৮:০৪ অপরাহ্ণ
Link Copied!

সিসিডিবি একটি উন্নয়নমুলক বেসরকারি সংস্থা।সংস্থাটি মানুষের উন্নয়নের লক্ষ্যে কাজ করে চলেছে। সিসিডিবি-এনগেজ প্রকল্প নারীদের নেতৃত্ব উন্নয়নের লক্ষ্যে কাজ করছে।

সেই লক্ষ্যে  ২৯ জানুয়ারি ২০২৪ তারিখ সকাল  শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জে সিসিডিবি-এনগেজ প্রকল্প অফিসে প্রকল্পের নারী সদস্যদের ১ দিন ব্যাপী এ্যাডভোকেসি এবং লবি  বিষয়ে  প্রশিক্ষণের আয়োজন করা হয়।

উক্ত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলার সমাজসেবা অফিসার আরিফুজ্জামান, আরও উপস্তিত ছিলেন এনগেজ প্রকল্পের প্রোগ্রাম অফিসার নিলীমা রাণী, প্রকল্পের অন্যান্য কর্মীবৃন্দ ও এনগেজ প্রকল্পের নারী সদস্যরা ।

প্রধান অতিথি বলেন, নারীদের আর পিছিয়ে থাকার সময় নেই। নারীদের অনেক অধিকার আছে সেগুলো জানতে হবে ।নিজেদের অধিকার নিয়ে নিজেদেরই সচেতন হতে হবে। তিনি আরও বলেন সমাজসেবা অধিদপ্তরে সেবা পাওয়ার উপযুক্ত প্রার্থী যদি বঞ্চিত থাকে তবে তার সাথে যোগাযোগ করলে তিনি সহযোগিতা করবেন। এভাবে সমাজে যারা পিছিয়ে আছে তাদেরকে সহযোগিতা করতে হবে। নারীদের নিয়ে এমন ব্যতিক্রমী প্রশিক্ষণের আয়োজন করার জন্য সিসিডিবিকে ধন্যবাদ জানান।

একজন নারী সদস্য বলেন এমন একটি প্রশিক্ষণ নারীদের জন্য খুবই উপকারী্ তিনি এমন প্রশিক্ষণ আয়োজনের জন্য সিসিডিবি কে ধন্যবাদ জানান।