UsharAlo logo
বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সংবর্ধনা ছাত্র-ছাত্রীদেরকে অনুপ্রেরণা ও উৎসাহ জোগায়- এমপি হাবিবুন নাহার

মোংলা (খুলনা) প্রতিনিধি
জানুয়ারি ২৫, ২০২৪ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সংবর্ধনা ছাত্র-ছাত্রীদেরকে অনুপ্রেরণা ও উৎসাহ জোগায় বলে মন্তব্য করেছেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার এমপি।শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, শুধু ভালো ছাত্র/ছাত্রী হলে হবে না, ভালো ও মানবিক গুণাবলীসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে, অনুশীলন যেসব বৈশিষ্ট্যের মাধ্যমে ছাত্র/ছাত্রীদের পাঠদান পরিচালনা করছে তা সত্যিই প্রশংসনীয়।
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ১০টায় মোংলা সরকারী কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া-সাহিত্য এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বর্তমান শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ। তারাই দেশকে এগিয়ে নিয়ে যাবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের কারিগর আজকের শিক্ষার্থীরা। তাই তাদের ভালো ফলাফল অর্জনে সংবর্ধনা প্রদানের মাধ্যমে অনুপ্রেরণা ও উৎসাহ জোগায়।
তিনি আরও বলেন, আগে অনেক শিক্ষার্থী বই কেনার অভাবে ঝরে পড়তো। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর সব শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়। এতে ঝরে পড়া শিক্ষার্থীদের সংখ্যা অনেকাংশে হ্রাস পেয়েছে। গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটি দেশকে উন্নত করতে হলে শিক্ষিত জাতি দরকার। প্রধানমন্ত্রী সকলের শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।
পরে প্রধান অতিথি হিসেবে কৃতি শিক্ষার্থী ও বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলেদেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার এমপি।এসময় মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ বাবু সুনীল কুমার বিশ্বাস, মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো: হাবিবুর রহমান, মোংলা থানার অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম, মোংলা প্রেস ক্লাবের সভাপতি মো: আহসান হাবিব হাসানসহ কলেজের শিক্ষক –শিক্ষার্থীগন উপস্থিত ছিলেন।