UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সকলকে সতর্ক হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

usharalodesk
মার্চ ৯, ২০২১ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : চলতি মাস হতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দরূণ সবাইকে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (৯ মার্চ) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এই কথা জানান।

তার আগে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে গণভবন হতে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষ হতে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সে যোগ দেন। বৈঠকের সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, চলতি মাস, এপ্রিল, মে এবং জুন মাসে আরও বেশি সতর্ক থাকতে হবে। এই সময় আরও বেশি পর্যবেক্ষণে রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ অন্য দেশের তুলনায় অনেক ভালো অবস্থানে রয়েছে। তবে একেবারে শঙ্কামুক্ত নয়। যিনি যেখানে থাকুন, ভ্যাকসিন নেন অথবা না নেন যেন অবশ্যই মাস্ক ব্যবহার করেন। সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যেসব স্থানে বেশি লোকজন থাকে, বিশেষ করে কক্সবাজার, পার্বত্য এলাকায় ও বিভিন্ন সামাজিক বা ধর্মীয় সমাবেশে যেন একটা সীমিত সংখ্যক লোক থাকে। আর যারা যাবেন তারা যেন স্বাস্থ্যবিধিটা অনুগ্রহ করে মেনে চলেন।

করোনা যদি বেড়ে যায় তাহলে আবার লকডাউন হবে কি না- এমন প্রশ্নের উত্তরে মন্ত্রিপরিষদ সচিব বলেন, লকডাউনের কথা আমরা এখনো চিন্তা করিনি। কিন্তু যদি বাড়ে তাহলে আবার বৈঠকে বসা হবে, সিদ্ধান্ত নেওয়া হবে। মানুষের জীবন এবং জীবিকা দুটো বিষয় নিয়ে আমরা শুরু হতে কাজ করছি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া বিষয়ে তিনি বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সাথে কথা বলব।’

(ঊষার আলো-এফএসপি)