সন্তান প্রসবের পর করোনা আক্রান্ত সাংবাদিকের মৃত্যু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির সহযোগী প্রযোজক রিফাত সুলতানা। শুক্রবার (১৬ এপ্রিল) বিকালে রাজধানীর ইম্পালস হাসপাতালে মারা যান তিনি। ৩২ বছরের রিফাত সুলতানা একাত্তর টেলিভিশনের শুরু থেকেই সেখানে কর্মরত ছিলেন। এখানে জয়েন করার পর তার বিয়ে ও দুই ছেলের জন্ম হয়। তার দুই যমজ ছেলের বয়স দুই বছর।
সন্তানসম্ভবা অবস্থায় প্রায় আট দিন তিনি করোনার সঙ্গে লড়াই করেছেন। সকালে হাসপাতালে সিজার করে তার কন্যাসন্তানের জন্ম হয়। সিজারের পর আর জ্ঞান ফেরেনি রিফাত সুলতানার। রিফাত সুলতানার জন্ম ময়মনসিংহে। স্ব-পরিবারে ঢাকার বনশ্রীতে থাকতেন তিনি।
৭১ টিভির নির্বাহী প্রযোজক (বার্তা) শিকদার লোটাস সবুজ বলেন, রিফাত সুলতানা আমার অধীনে কাজ করতেন। তার জমজ দুটো সন্তান রয়েছে। তাদের বয়স প্রায় তিন বছর। সকালে ইমপালস হাসপাতালে রিফাতের কন্যা সন্তানের জন্ম হয়। কন্যাসন্তানটি এখন আরেক বেসরকারি এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিকাল তিনটা থেকে সাড়ে তিনটার দিকে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। এরপর বিকাল পাঁচটার দিকে তার মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানান।
তিনি জানান, রিফাতের স্বামী নাজমুল ইসলাম করোনায় আক্রান্ত হয়ে মুগদা হাসপাতালে চিকিৎসাধীন।
রিফাত সুলতানার স্বামী নাজমুল ইসলামও আমাদের ৭১-এর সহকর্মী জানিয়ে একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ফারজানা রূপা বলেন, নাজমুল নিজেও করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। আজ সকালে তাকে বাসায় নেয়া হয়েছে। করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে আছেন রিফাতের শাশুড়ি।
ফারজানা রূপা বলেন, হাসপাতাল থেকে রিফাত সুলতানাকে আল মারকাজুলে নিয়ে আসা হয়েছে। সেখান থেকে বনশ্রীর বাসায় নেয়ার পর একাত্তর টেলিভিশন কার্যালয়ে আনা হয়। সেখানে জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয় তাকে।
(ঊষার আলো-এমএনএস)