সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি : মির্জা ফখরুল

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : এই সরকারের অধীনে কোনো নির্বাচনে দলীয়ভাবে অংশ নেবে না বিএনপি। এছাড়াও এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান সরকার জবরদস্তিমূলক দখলদার সরকার বলে আখ্যায়িত করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের আয়াইহাজার উপজেলায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদের বাবা মোস্তাফিজুর রহমানের কুলখানির ভোজ শেষে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

সরকারের সমালোচনা করে বিএনপি’র মহাসচিব বলেন, এই সরকারের অধীনে সুষ্ঠুভাবে কোনো নির্বাচনই হতে পারে না। তবে যদি নির্বাচন কমিশন সবার কাছে গ্রহণযোগ্য হয় এবং নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হয়, তার অধীনেই নির্বাচন হতে পারে। এমন পরিস্থিতি হলেই বিএনপি নির্বাচনে অংশ নিতে পারে।

ফখরুল আরও বলেন, এই দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। বিরোধীদলগুলো তাদের কার্যক্রম পরিচালনার কোনো সুযোগ পাচ্ছে না। শুধু বিএনপি নয়, দেশের সব রাজনৈতিক দল দুর্বিষহ সংকটপূর্ণ পরিস্থতির মধ্যদিয়ে অতিক্রম করছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি’র এ নেতা বলেন, ‘এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।’

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ স্থানীয় নেতারা।

(ঊষার আলো-এমএনএস)