খুলনায় নিরন্ন ৪শ’ মানুষের মাঝে তৈরী খাবার বিতরণকালে মঞ্জু

সরকারের ব্যর্থতায় খুলনা অঞ্চল আজ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু সরকারকে মানবিক হওয়ার আহবান জানিয়ে বলেছেন কর্মহীন নিরন্ন সহায় সম্বলহীন মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌছিয়ে দেবার দায়িত্ব সরকারের। কিন্তু সরকার সে দায়িত্ব পালনে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। একইসাথে করোনা ভাইরাসের হটস্পট খুলনা আজ মৃত্যুপুরীতে পরিণত হওয়ার দায়ও সরকার কোনভাবে এড়াতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, সঠিক সময়ে জনগনে স্বাস্থ্যে সেবায় কার্য্যকর পদক্ষেপ না নেয়ায় খুলনা অঞ্চলের জনগণ এখন মৃত্যু ঝুঁকিতে।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে খুলনা মহানগর বিএনপির উদ্যোগে লকডাউনে কর্মহীন নিরন্ন মানুষের মাঝে প্রথম তৈরী খাবার বিতরণকালে মঞ্জু এসব কথা বলেন। নগরীর রূপসা শিল্পাঞ্চলে ৪শ’ মানুষের মাঋে খাবার বিতরণকালে প্রধান অতিথিতির বক্তব্যে মঞ্জু আরও বলেন দেড় বছর সময় পেলেও সরকারের অবহেলায় পর্যাপ্ত করোনা হাসপাতাল তৈরী হয়নি, তৈরী হয়নি পর্যাপ্ত আইসিইউ বেড। অক্সিজেনের ব্যবস্থা করা হয়নি, লোকবল, ডাক্তার এবং চিকিৎসা সামগ্রী সংকটে স্বাস্থ্য ব্যাবস্থা ভেঙ্গে পড়ে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সে কারণে ভারতের মত বাংলাদেশেও ব্যর্থ স্বাস্থ্য মন্ত্রীসহ একাধিক মন্ত্রীকে বরখাস্ত করা উচিত। তিনি খুলনাঞ্চলের এই মহাদুর্যোগ মোকাবিলায় সেনাবাহিনীকে চিকিৎসাসহ সকল কাজের দায়িত্ব প্রদানের দাবী জানান।
মঞ্জু আরও বলেন, খুলনা মহানগর বিএনপিা শুরু থেকেই জনগনের পাশে ছিলো আগামীতেও জনগণের পাশে থাকবে। সেই সাথে সমাজের বিত্তবানদের ঔষধ ও খাবার নিয়ে জনগণের পাশে থাকার আহবান জানান।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, জাফর উল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, হাসানুর রশীদ মিরাজ, ইুউসুফ হারুন মজনুসহ বিএনপি ও অঙ্গদলের নেতৃবৃন্দ।
(ঊষার আলো-এমএনএস)