সাতক্ষীরার কলারোয়া সীমান্তে নারী-শিশুসহ আটক ৫

সর্বশেষ আপডেটঃ

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়া সীমান্তে অবৈধপথে ভারত থেকে আসা শিশু-নারীসহ পাঁচজনকে আটক করে সীমান্তের হিজলদী বিজিবি ক্যাম্পে সোপর্দ করেছে স্থানীয়রা। পরে বিজিবির তত্ত্বাবধায়নে তাদের সোনাবাড়িয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আটককৃতদের বাড়ি বরিশাল ও চট্টগ্রামে। শনিবার (৫ জুন) সকাল ৮টার দিকে উপজেলার ভারত সীমান্তবর্তী চন্দনপুর ইউনিয়নের হিজলদী বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, বরিশালের আগলঝাড়া থানার বাশাইলের গোয়াইন গ্রামের বিনয় হালদার (৩৫), তার স্ত্রী পারুল হালদার (৩০), তাদের দুই ছেলে বিজন (৭) ও বিক্রম (৫) এবং চট্টগ্রামের পুটিয়া থানার সুমননন্দীর লাউয়ারবিল গ্রামের ফুল মাহমুদের স্ত্রী সুরাইয়া খাতুন (৩০)।
বিষয়টি নিশ্চিত করে চন্দনপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি জানান, সকাল ৮টার দিকে হিজলদী বাজারে সন্দেহজনক ঘোরাঘুরি করতে দেখে স্থানীয় বাসিন্দারা তাদের পরিচয় জিজ্ঞাসা করে। একপর্যায়ে তারা অবৈধপথে ভারত থেকে এসেছেন বলে স্বীকার করে জানান, ভারতের মুম্বাই শহর থেকে চোরাকারবারীদের সহায়তায় গভীর রাতে অবৈধপথে সীমান্ত পেরিয়ে দেশে (বাংলাদেশ) প্রবেশ করেছে।
ইউপি চেয়ারম্যান আরও জানান, তিনি ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক তাদেরকে পার্শ্ববর্তী হিজলদী বিওপির ক্যাম্প কমান্ডারকে অবহিত করেন। এরপর তাদেরকে বিজিবির নিকট সোপর্দ করা হয়।
এ বিষয়ে হিজলদী বিজিবি ক্যাম্পের এক সদস্য জানান, আটকদের পাশের সোনাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত অস্থায়ী প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে করোনা পরীক্ষাও করা হবে। করোনামুক্ত থাকলে ১৪ দিন পর তাদের থানা পুলিশে হস্তান্তর করা হবে।

(ঊষার আলো-এমএনএস)