UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সালাহ ও স্যাম কেরির হাতে উঠল বর্ষসেরা পুরস্কার!

pial
জুন ১০, ২০২২ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন (পিএফএ) ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় এবং সেরা একাদশ ঘোষণা করেছে। ২য় বারের মতো বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের মিসরিয়ান তারকা মোহামেদ সালাহ।

যুগ্মভাবে আসরের সর্বোচ্চ ২৩টি গোল করেছেন সালাহ। পাশাপাশি ১৩টি অ্যাসিস্ট করেছেন তিনি। লিভারপুলের ২য় হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন সালাহ। এছাড়াও তিনি কারাবাও কাপ এবং এফএ কাপেও দারুণ পারফর্ম করেন।

অন্যদিকে, মেয়েদের পিএফএ বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন চেলসির স্যাম কের। তিনিই প্রথম অস্ট্রেলিয়ার খেলোয়াড় যিনি এ পুরস্কার পেয়েছেন। তিনি ২০২১-২২ মৌসুমে লিগে গোল করেছেন ২০টি।

এদিকে টানা ২য় বারের মতো পিএফএ তরুণ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ম্যান সিটির মিডফিল্ডার ফিল ফোডেন। মাত্র ৫ম ফুটবলার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। আর মেয়েদের পিএফএ’র তরুণ খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন চেলসির লরেন হেম্প।

তবে বর্ষসেরা একাদশে জায়গা হয়নি সালাহর সমান ২৩টি গোল করা টটেনহ্যাম হটস্পারের কোরিয়ান তারকা সন হিউং মিনের। কিন্তু, ৬ নম্বরে থেকে লিগ শেষ করা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আলো ছড়িয়ে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ ছাড়াও তালিকায় জায়গা করে নিয়েছেন লিভারপুলের আরো ৫ খেলোয়াড়। তারা হলেন- স্ট্রাইকার সাদিও মানে, গোলকিপার অ্যালিসন বেকার, রক্ষণভাগের ট্রেন্ট আলেক্সান্ডার আর্নোল্ড, ভার্জিল ফন ডাইক ও মিডফিল্ডার থিয়াগো আলকানতারা।

এছাড়াও চ্যাম্পিয়ন হয়েও ম্যানচেস্টার সিটি থেকে রয়েছেন মাত্র ৩ জন খেলোয়াড়। বাকি ২ জন ম্যানচেস্টার ইউনাইটেড এবং চেলসির ফুটবলার।

(ঊষার আলো-এসএইস)