UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সিরিজের মাঝপথে দুঃসংবাদ পেল পাকিস্তান

usharalodesk
এপ্রিল ২৫, ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। এখন পর্যন্ত ১-১ সমতা রয়েছে। তবে চতুর্থ ম্যাচে মুখোমুখি হওয়ার আগে জোড়া ধাক্কা খেল স্বাগতিক বাবর আজমের দল। ইনজুরির কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন অভিজ্ঞ তারকা মোহাম্মদ রিজওয়ান ও তরুণ ব্যাটসম্যান ইরফান খান।

বুধবার এক বিবৃতিতে পিসিবি এই তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়, বুধবার পিসিবির মেডিকেল প্যানেল দুই ক্রিকেটারের রেডিওলজি রিপোর্ট হাতে পেয়েছে। পরে সেটি পর্যবেক্ষণের পর দুই ক্রিকেটারকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। ফলে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এবং শনিবার হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই টি-টোয়েন্টিতে তারা থাকছেন না।

পিসিবি রিজওয়ান ও ইরফানের চোট কতটা গুরুতর সেটি জানায়নি। পিসিবির মেডিকেল প্যানেলের অধীনে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে তারা চোটের পুনর্বাসন শুরু করবেন বলে জানা গেছে। এর আগে কিউইদের বিপক্ষে সর্বশেষ রোববার তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান রিজওয়ান। ফলে ব্যাটিংয়ের মাঝপথেই তিনি মাঠ ছেড়ে যান।

এর আগে চোটের কারণে স্কোয়াডে থাকা আরেক উইকেটরক্ষক-ব্যাটার আজম খানও এই সিরিজ থেকে ছিটকে গেছেন। ন্যূনতম ১০ দিন বিশ্রামে থাকতে হবে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। এ নিয়ে দুই কিপার ছিটকে গেলেও, ওই পজিশনের আরেকজন উসমান খান আছেন পাক স্কোয়াডে।

রিজওয়ানের চোট পাওয়ার ম্যাচটি কিউইদের কাছে হেরে যায় পাকিস্তান। ওই ম্যাচ জিতেই তারা সিরিজে সমতা ফিরিয়েছে। তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের দেওয়া ১৭৯ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ৫ উইকেটে। যেখানে মাত্র ৪২ বলে অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলেন মার্ক চাপম্যান। অন্যদিকে পাকিস্তানের হয়ে সেদিন ২১ বলে মাত্র ২২ রান করা অবস্থায় রিজওয়ান রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। পরে আর তিনি মাঠে নামতে পারেননি।

আজ ও আগামী ২৭ এপ্রিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ দুই ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড।

ঊষার আলো-এসএ