সিলেটের সীমান্ত থেকে ৩ নাইজেরিয়ান নাগরিক আটক

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : সিলেটের তামাবিল স্থলবন্দরের প্রায় দেড় কিলোমিটার ভেতর থেকে শিশুসহ তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে গোপন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার একটি দল তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, ৯টি মোবাইলফোন, তিনটি পাসপোর্ট, একটি ড্রাইভিং লাইসেন্স, একটি ইন্ডিয়ান আধার কার্ড, একটি নাইজেরিয়ান এনআইডি কার্ড, ১৬০০ ইউএস ডলার ও ২৮০ ইন্ডিয়ান রুপি জব্দ করা হয়।
আটকরা হলেন ইমনানুল ননমেদি ওয়াগাওয়াম (৪২), স্ত্রী পাউল ইবুদি অকিচুকাও (২৭) ও ফেবুর অসিনাচি ওয়াগাওয়াম নামের সাড়ে তিন বছরের এক মেয়ে শিশু। শিশুটির পাসপোর্টে জাতীয়তা নাইজেরিয়ান উল্লেখ থাকলেও ঠিকানা হিসেবে উল্লেখ রয়েছে নয়াদিল্লি।
বিষয়টি নিশ্চিত করেছেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল দেব। তিনি জানান, গোয়েন্দা সংস্থার একটি দল তামাবিল স্থলবন্দর এলাকা থেকে শিশুসহ তিন জনকে আটক করে। দুপুরে তাদের গোয়াইনঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ইতোমধ্যে নাইজেরিয়ান নাগরিকদের কাছ থেকে ৯টি মোবাইলফোন, তিনটি পাসপোর্ট, একটি ড্রাইভিং লাইসেন্স, একটি ইন্ডিয়ান আধার কার্ড জব্দ করা হয়েছে। তারা বৈধপথে আসছে নাকি অবৈধ পথে প্রবেশ করছে সেসব বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।
(ঊষার আলো-এমএনএস)