UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুণ্ডে ভয়াবহ আগুনে নিহত ১০

pial
জুন ৫, ২০২২ ৮:০০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনে বিস্ফোরণ ঘটেছে। শনিবার (৪ জুন) রাত ১১টার দিকে এ বিস্ফোরণে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে।

আর এ ঘটনায় আহত হয়েছে চার শতাধিক মানুষ। হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরাও রয়েছেন।

আহতদের চট্টগ্রাম মেডিকেলের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। অতিরিক্ত রোগীর চাপে অনেক আহতকে ওয়ার্ড ছাড়াও হাসপাতালের মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র থেকে জানা যায়, রাত পৌনে ১১ টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকার কারণে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত ৪ কিলোমিটার পর্যন্ত এলাকা কেঁপে ওঠে এবং আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

শনিবার রাত ১১ টার দিকে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। তবে আগুন লাগার কয়েক ঘণ্টা পার হলেও এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, ঘটনার খবর পেয়ে তাদের ১৬ টি ইউনিট কাজ করছে। আগুন লাগার পর কনটেইনারে বিস্ফোরণ ঘটে, সেখানে থাকা রাসায়নিকের কারণেই আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে।

(ঊষার আলো-এসএইস)