সুখ শান্তি বিসর্জন দিয়ে বঙ্গবন্ধু দেশকে মুক্ত করেছেন

সর্বশেষ আপডেটঃ

মোঃ মেহেদী হাসান, মণিরামপুর : যশোরের মণিরামপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত হচ্ছে। দিবসটি পালন উপলক্ষে রোববার (১৫ আগষ্ট) উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ পৃথক আলোচনা সভা ও দোয়ার আয়োজন করেছেন। পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি। উপজেলা প্রশাসনের আয়োজিত সভায় প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু না থাকলে হাজার বছরেও এদেশের মানুষ স্বাধীনতার স্বাদ পেত না। শেখ মুজিব পাকিন্তানী পরাশক্তির বিরুদ্ধে দীর্ঘ সংগ্রাম করেছেন। দেশের মুক্তির জন্য তিনি কারাবাস করেছন। জীবনের সুখ শান্তি বিসর্জন দিয়ে দেশের স্বাধীনতা এনে দিয়েছেন।’ প্রধান অতিথি বলেন, ‘দেশ স্বাধীন করে যখনই বঙ্গবন্ধু দেশের সমৃদ্ধির কথা ভেবেছেন। দেশের অর্থনৈতিক মুক্তিতে যখন কাজ করছিলেন ঠিক তখনই পাকিস্তানের দোসর পরাজিত শক্তি স্ব-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। মুজিবকে হত্যা করে পাকিস্তানকে খুশি করতে ২১ বছর তারা নানা চক্রান্ত করেছে। শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছে। এতকিছু করেও তারা দেশের সমৃদ্ধি ঠেকাতে পারেনি।’ তিনি আরও বলেন, ‘শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে আজ অর্থনৈতিক মুক্তি এসেছে।

আন্তর্জাতিকভাবে বাঙালী একটি সুশৃঙ্খল জাতিতে পরিণত হয়েছে। দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে সেই অপশক্তি আজও ষড়যন্ত্র করছে।’ আলোচনার আগে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রতিমন্ত্রী।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, কাজী জলি আক্তার, সহকারী কমিশনার (ভুমি) হরেকৃষ্ণ অধিকারী, থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) শিকদার মতিয়ার রহমান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এমএনএস)