সুনামগঞ্জে নির্মাণাধীন সেতুর গার্ডার ভেঙ্গে পড়েছে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : সুনামগঞ্জের পাগলা জগন্নাথপুর সড়কের নির্মানাধীণ কুন্দানালা সেতুর গার্ডার ভেঙে পড়েছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) রাতে এ দূর্ঘটনাটি ঘটেছে। গার্ডার স্থাপনকালে হাইড্রোলিক জ্যাক ফেইল করায় গার্ডার ভেঙে গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ভেঙে পড়ার কারণ অনুসন্ধানে ঘটনাস্থলে সোমবার(১মার্চ) সকাল থেকেই অবস্থান করছেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা।
জানা গেছে, পাগলা-জগন্নাথপুর-রাণীগঞ্জ সড়কে নির্মাণ হচ্ছে সাতটি সেতু । এই বছরের ডিসেম্বরে সেতুর কাজ শেষ হওয়ার কথা রয়েছে। রবিবার(২৮ ফেব্রুয়ারি) জগন্নাথপুর উপজেলার কুন্দানালা সেতুর গার্ডার স্থাপন চলছিল। গার্ডারের উপরই সেতুর মূল অংশ পরবর্তীতে স্থাপন করার কথা ছিল। ৫০ মিটার দৈর্ঘ্যর এই সেতুসহ প্রকল্পের ৭টি সেতু নির্মাণের কাজ বাস্তবায়ন করছে মেসার্স এমএ বিল্ডার্স।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোস্তফিজুর রহমান জানান, পিসি গার্ডারগুলো হাইড্রোলিক জ্যাকের মাধ্যমে স্থাপন করা হয়। গার্ডার বসাতে যেয়ে হাইড্রোলিক জ্যাক ফেইল করলে সবগুলোই ভেঙে পড়ে। এই সেতুর ক্ষেত্রেও সেটি ঘটেছে। তাই নতুন করে গার্ডার নিয়ে এসে আবার বসাতে হবে। এই গার্ডার ভেঙ্গে পড়ার প্রকৃত কারন অনুসন্ধানে ঘটনাস্থলে এসে কাজ শুরু করেছি।

(ঊষার আলো-আরএম)