UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সূচকের উত্থানে চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

এদিন লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৪৪ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৬ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫৮৪ ও ২৬৪৩ পয়েন্টে আছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩২৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আজ এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২২৮টির ও কমেছে ৭৯টির এবং অপরির্বতিত রয়েছে ৫৬টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৬৫ পয়েন্ট বেড়ে ২১ হাজার ৯৪ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ৬৪টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)