স্কুল-কলেজ খোলার প্রস্তুতি জুন মাসে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আগামী জুন মাসে যেকোনো সময় স্কুল-কলেজ খোলার প্রস্তুতি শুরু হয়েছে। করোনাভাইরাসের প্রকোপ কমে আসা সাপেক্ষে ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে জেলা ও উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরকে মাঠ পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের সর্বশেষ অবস্থা জানাতে বলা হয়েছে। সেই লক্ষ্যে জুনের মধ্যে অন্তত পরীক্ষার্থীদের জন্য হলেও শিক্ষাপ্রতিষ্ঠান সীমিতে পরিসরে খুলে দেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে।
ইতোমধ্যে মঙ্গলবার (১৮ মে) শিক্ষামন্ত্রণালয় থেকে মাউশিকে চিঠি দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সর্বশেষ অবস্থা জানতে চাওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠান খুলে দেয়ার যদি ঘোষণা দেয়া হয় তাহলে সেগুলো সেভাবে প্রস্তুত রয়েছে কিনা সে বিষয়টিও জানাতে বলা হয়েছে।
শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। তবে আগামী জুন থেকে স্কুল-কলেজ খোলার বিষয়ে চূড়ান্ত প্রস্তুতি নিতে চায় শিক্ষা মন্ত্রণালয়। সে লক্ষ্যে করোনা মোকাবেলায় শিক্ষাপ্রতিষ্ঠানে কী কী পদক্ষেপ নেয়া হয়েছে, সে বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নিকট (মাউশি) তথ্য চেয়ে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

(ঊষার আলো-এমএনএস)