স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ঢাকার কদমতলীতে ২০১৪ সালে স্ত্রী শোভাকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় স্বামী রাসেল মাহমুদ সবুজকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ অক্টোবর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা বেগমের আদালত এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আসামি সবুজকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাভোগ করার আদেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি সবুজ পলাতক ছিল।

মামালার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের মার্চে প্রেমের সম্পর্ক থেকে বিয়ে করেন সবুজ ও শোভা। বিয়ের পর কারণে অকারণে সবুজ শোভাকে মারধর করতো। ২০১৪ সালের ১০ ডিসেম্বর সকাল ৮টার দিকে কদমতলী হাজী খোরশেদ আলী রোডের বাসা থেকে আসামি সবুজ বের হয়ে যায়। এরপর আর বাসায় ফেরেনি সে। ১২ ডিসেম্বর পাশের বাসার ভাড়াটিয়া রিনা বিষয়টি বাড়িওয়ালাকে জানান। পরে শোভার লাশ বাসা থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় কদমতলী থানায় ১৩ ডিসেম্বর মামলা দায়ের করা হয়।

২০১৭ সালের ২৩ আগস্ট আদালতে মামলাটি তদন্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা কদমতলী থানার এসআই (নি.) মোহাম্মদ নজরুল ইসলাম। ২০১৮ সালের ২৭ আগস্ট সবুজের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন আদালত। মামলায় চার্জশিটভুক্ত ২২ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

(ঊষার আলো-এমএনএস)