স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক

সর্বশেষ আপডেটঃ
59
0

ঊষার আলো রিপোর্ট : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছে হেফাজতে ইসলামের শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধি দল। ১৯ এপ্রিল সোমবার রাত ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় যান তারা। বৈঠক শেষে রাত সোয়া ১১টায় সেখান থেকে বেরিয়ে যান হেফাজত নেতারা।
প্রতিনিধি দলে ছিলেন- হেফাজতের নায়েবে আমির মাওলানা আতাউল্লাহ হাফেজী, মাওলানা মামুনুল হকের ভাই বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মহাসচিব নূরুল ইসলাম জেহাদী, অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী প্রমুখ।
গেল ১ সপ্তাহে আটক হয়েছে হেফাজতে ইসলামের অন্তত ৮ জন কেন্দ্রীয় নেতা। এছাড়া সহিংসতা ভাঙচুরের অভিযোগে স্থানীয় বেশকিছু নেতাকর্মীও আটক হয়েছে। তবে যুগ্ম মহাসচিব মামুনুল হক আটকের পরদিন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান হেফাজতের মহাসচিবসহ ১০ জন নেতা। প্রায় সোয়া একঘণ্টা বৈঠক শেষে বের হয়ে এসে গণমাধ্যমকে অনেকটা এড়িয়ে তড়িঘড়ি গাড়িতে ওঠে চলে যান তারা।
বৈঠক শেষে কোনো মন্তব্য করতে রাজি হননি হেফাজত নেতারা। তবে স্বরাষ্ট্রমন্ত্রী বলছে, এটি হেফাজত নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছিল।
এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সৌজন্য সাক্ষাতে এসেছিলেন তারা। এটি কোনো বৈঠক নয়। ধরপাকড় শুরু হয়েছে বলেই বোধ হয় তারা এসেছিলেন। তাদের বলা হয়েছে, সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতেই আটক করা হচ্ছে।
অন্যদিকে সোমবার রাতে ফেসবুক লাইভে আসে সংগঠনটির আমির জুনায়েদ বাবুনগরী। গ্রেফতার বন্ধে সরকারের প্রতি আহ্বান করেন তিনি। হেফাজত নেতাকর্মীদের উদ্দেশে জুনায়েদ বাবুনগরী বলেছেন, আপনারা কোনো জ্বালাও-পোড়াও করবেন না। হেফাজতে ইসলাম জ্বালাও-পোড়াওয়ে বিশ্বাস করে না।
সরকারের কঠোর অবস্থানের কারণে সমঝোতার চেষ্টা হিসেবেই মন্ত্রীর সঙ্গে দেখা করা হয়েছে বলে জানান হেফাজতের একটি সূত্র।

(ঊষার আলো- এম. এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ