স্বল্প সময়ে চীনের টিকা আসার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ

সর্বশেষ আপডেটঃ
37
0

ঊষার আলো রিপোর্ট : সম্প্রতি দেশে চীনের তৈরি করোনাভাইরাসের টিকা সিনোভ্যাকের জরুরি অনুমোদন দেওয়া হয়েছে। ফলে চীন থেকে স্বল্পতম সময়ের মধ্যে এই টিকা আসার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ।
আজ ৫ মে বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া।
এর আগে ২৯ এপ্রিল রাশিয়ার পর দেশে চীনের টিকা সিনোভ্যাকের জরুরি অনুমোদন দেন ওষুধ প্রশাসন অধিদফতর। ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক জেনারেল মো. মাহবুবুর রহমান বলেন আগামী ১ সপ্তাহের মধ্যে চীনের দেওয়া উপহারের ৫ লাখ ডোজ টিকা আসবে। পরবর্তীতে ২ সপ্তাহের মধ্যে এই টিকার প্রয়োগ শুরু করা হবে।
ওইদিন মহাপরিচালক বলেছে, এ মাসের ২৭ তারিখে আমরা স্পুটনিক-ফাইভ জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছি। আর আজকে আমরা চীনের সিনোভ্যাক টিকার জরুরি অনুমোদন দিয়েছি।
ওই দিন স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, লকডাউনে করোনা থেকে রক্ষা পওয়ার দীর্ঘমেয়াদি সমাধান হতে পারে না, এর জন্য সকলকে ভ্যাকসিন নেওয়া জরুরি।
তিনি বলেছেন, আপনারা জানেন আমরা ভ্যাকসিন দেওয়ার চেষ্টা করেছি। পরে ভ্যাকসিনটা আমরা মাঝপথে গিয়ে আর পাচ্ছি না। আমাদের সব টাকা দেওয়া রয়েছে কিন্তু ভ্যাকসিনটা আমরা পাচ্ছি না, এটা আপনারা সবাই জানেন। এখন আমরা রাশিয়া ও চায়নার ভ্যাকসিন অনুমোদন দিয়েছি যেন আমরা ভ্যাকসিন কার্যক্রম চালিয়ে যেতে পারি।

(ঊষার আলো- এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ