স্বাধীনতার পর পিরোজপুর যুবলীগের প্রথম সম্মেলন ডিসেম্বরে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : স্বাধীনতার পর এই প্রথমবার পিরোজপুর জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে। দলকে নতুনভাবে সংগঠিত করতে একযুগ পর বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) পিরোজপুর জেলা যুবলীগের বর্ধিত সভায় নেতারা এই ঘোষণা দেন। জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে সভা শুরু হয় বেলা ১১টায়।

এতে বক্তব্য দেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দীন আহমেদ ও জসিম উদ্দিন মাতুব্বর, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলামসহ জেলা-উপজেলা নেতারা।

জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলুর সভাপতিত্বে বর্ধিত সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী।

প্রধান বক্তা বদিউল আলম বলেন, টেন্ডারবাজিতে জড়িত এবং যারা বিগত দিনে নৌকার বিরোধীতা করেছেন, তাদেরকে আগামীতে যুবলীগের নেতৃত্বে রাখা হবেনা। ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের দিয়েই যুবলীগের নেতৃত্ব গড়া হবে।

জেলা যুবলীগ নেতাকর্মীরা জানান, সভা শুরুর আগে মিছিল নিয়ে আসার সময় যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে চার নেতাকর্মী আহত হয়েছেন।

দলীয় সূত্র জানায়, ২০১০ সালে পিরোজপুর জেলা যুবলীগের কমিটি হয়েছিল। জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পাঁচ বছরেরও বেশি সময় ধরে জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে আছেন। এতে স্থবির হয়ে পড়ে জেলা যুবলীগের কার্যক্রম।

বর্ধিত সভাকে কেন্দ্র করে যুবলীগ নেতা-কর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে নতুন উদ্দীপনা। পদ প্রত্যাশীদের ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে পিরোজপুর শহর।

(ঊষার আলো-এমএনএস)