UsharAlo logo
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই লকডাউনে ট্রলারে করে বাড়ি ফিরছে মানুষ

usharalodesk
এপ্রিল ৫, ২০২১ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই লকডাউনের প্রথম দিন ৫ এপ্রিল সোমবার সকালে দেশের বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ ভোলায় এসেছে।
লকডাউনের সময়ে পরিবার-পরিজনের সঙ্গে থাকার জন্যই ভোগান্তি উপেক্ষা করে এসব মানুষ ঘরে ফিরেছে বলে দাবি তাদের।
সকালে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে ধারণক্ষমতার দিগুণ যাত্রী নিয়ে ভোলার ইলিশা ঘাটে আসেন বিআইডব্লিউটিসির সিট্রাক খিজির ৫ ও খিজির -৮। যাত্রী নামিয়ে সিট্রাক ২টি লক্ষ্মীপুরের উদ্দেশে ছেড়ে যায়। ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে আসা লঞ্চ এমভি দোয়েল পাখি একই সময় ইলিশা আসে সহস্রাধিক যাত্রী নিয়ে। লঞ্চ সিট্রাকের পাশাপাশি মেঘনার ডেঞ্জার জোন পাড়ি দিয়ে ছোট ছোট জেলে ট্রলারে করে ঘরে ফেরা শত শত মানুষ আসতে দেখা গেছে।
সকাল থেকেই ট্রলারে যাত্রী আসা অব্যাহত রয়েছে। তবে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা না করে গাদাগাদি করে এসেছে এসব যাত্রীরা।
এদিকে স্থলে যানবাহনের ওপর নিষেধাজ্ঞা থাকলে বাস, সিএনিজ, অটোরিকশায় এসব যাত্রী পরিবহন করতে দেখা যায়। ঘাট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তেমন কোনো তদারকি দেখা যায়নি।
আর ভোগান্তির পর ঝুঁকি নিতে বাধ্য হওয়ার কথা জানিয়েছেন যাত্রীরা। আর যাত্রীদের নিরাপদে পৌঁছাতেই ট্রলারে পারাপারের কথা জানিয়েছে চালক।

(ঊষার আলো: এম.এইচ)