UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাইকোর্টে ইভ্যালির সব নথি তলব

usharalodesk
সেপ্টেম্বর ৩০, ২০২১ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সব নথি হাইকোর্ট তলব করেছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন। আগামী ১১ অক্টোবরের মধ্যে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কম্পানিজ অ্যান্ড ফার্মসকে সব নথিপত্র আদালতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (২২ সেপ্টেম্বর) ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট। সেই আদেশের ধারাবাহিকতায় নথি তলবের আদেশ দিয়েছে হাইকোর্ট।

গত ৫ মাস আগে ইভ্যালিতে ওয়াশিং মেশিন অর্ডার করেছিলেন একজন গ্রাহক। কিন্তু পাঁচ মাসেও তাকে সেই অর্ডার বুঝিয়ে না দেওয়া ও টাকা ফেরত না দেওয়ায় তিনি ইভ্যালির বিলুপ্তি চেয়ে গত ২২ সেপ্টেম্বর হাইকোর্টে একটি আবেদন করেন।

ওই দিন শুনানি নিয়ে হাইকোর্ট ইভ্যালির সব সম্পদ বিক্রি এবং হস্তান্তর থেকে বিরত থাকতে নিষেধাজ্ঞা দেন। ইভ্যালিকে কেন অবসায়ন করা হবে না, সেটি জানতে চেয়েও নোটিশ জারি করেন আদালত।

ওই আবেদনে ইভ্যালি লিমিটেড, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, ই-ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস,কনজুমার রাইটস প্রটেকশন ব্যুরো, নগদ, বিকাশ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, বাংলাদেশ ব্যাংক এবং বাণিজ্য সচিবকে বিবাদী করা হয়।

(ঊষার আলো-আরএম)