UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হানিফ বাসের চালককে একমাত্র আসামি করে মামলা

usharalodesk
মার্চ ২৭, ২০২১ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষর আলো রিপোর্ট : রাজশাহীর কাটাখালীতে বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে নারী-শিশুসহ ১৭ জন নিহত হওয়ার ঘটনায় মামলা করা হয়েছে। ২৬ মার্চ শুক্রবার রাতে কেটিসি হানিফ বাসের চালককে একমাত্র আসামি করে মামলা করেছে কাটাখালী থানার পুলিশ।
২৭ মার্চ শনিবার সকালে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য জিনিয়েছেন, মামলায় বাসচালককে অজ্ঞাত দেখানো হয়েছে। দুর্ঘটনায় মাইক্রোবাসের চালক হানিফের মৃত্যু হয়েছে।
সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ঢাকা-রাজশাহী মহাসড়কের রাজশাহীর কাটাখালী এলাকা। নাটোর থেকে ছেড়ে আসা কালো রঙের একটি মাইক্রোবাস দ্রæতগতিতে রাজশাহী শহরের দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী হানিফ পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। এতে মুহূর্তেই নিভে যায় ১৭ মানুষের প্রাণ।
মাইক্রোবাসে থাকা ২ শিশু ও ৪ নারীসহ ১১ যাত্রী ঘটনাস্থলেই মারা যান। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মারা যান আরও ৬ জন।
জানা যায়, মাইক্রোবাসে ৩ টি পরিবারের ১৩ জন যাত্রী ছিল। যাদের সবার বাড়ি পীরগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে। তারা সবাই রংপুর থেকে রাজশাহীতে বেড়াতে যাচ্ছিলেন। মারা যাওয়া বাকি ৪ যাত্রী হানিফ পরিবহনের ছিলেন।
পুড়ে যাওয়ায় সবার চেহারা বিকৃত হয়ে গেছে। তাদের শনাক্ত করা যাচ্ছে না। চিকিৎসকরা বলছে, ডিএনএ পরীক্ষা ছাড়া তাদের চিহ্নিত করা যাবে না। আজ শনিবার ডিএনএ মিলিয়ে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হতে পারে।

(ঊষার আলো- এম.এইচ)