UsharAlo logo
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

হারবাংয়ে আগুনে পুড়ে তিন ঘুমন্ত শিশুর মৃত্যু

usharalodesk
মার্চ ১৬, ২০২১ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : কক্সবাজারের চকরিয়ার হারবাংয়ে আগুনে পুড়ে একই পরিবারের ৩টি শিশুর মৃত্যু হয়েছে। ১৫ মার্চ সোমবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে অগ্নিকাণ্ডে ঘুমন্ত অবস্থায় তারা দগ্ধ হয়ে ঘরের ভেতরই মারা যায়। এ সময় ভস্মীভূত হয়েছে বাড়িটিও। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার পর দগ্ধ ৩ টি শিশুর মরদেহ বের করে আনে।
মারা যাওয়া ৩ জনের মধ্যে রয়েছে ১২ বছরের জাহেদুল ইসলাম এবং তার ছোট ২ বোন ১০ বছরের মীম আক্তার ও মিতু মণি (৮)। তারা হারবাং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাবানঘাটা গ্রামের জাকের হোসেন মিস্ত্রির সন্তান।
স্থানীয়রা ধারণা করছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। সেমি পাকা বাড়িটি আগুনে পুড়ে যাওয়ার সময় পরিবার সদস্যরা ঘুমন্ত অবস্থায় ছিল। তবে শিশু ৩টি ঘুমিয়ে থাকা কক্ষটির চারিদিকে আগুনবেষ্টিত হওয়ায় কেউ বাঁচেনি। অন্যকক্ষে যারা ছিলেন তারা প্রাণে বেঁচে গেছে।
তারা বলেন, আগুন লাগার পর পরই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসেনি। তাই এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না আগুনের সঠিক সূত্রপাত কোথা থেকে হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছে হারবাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরানুল ইসলাম। তিনি বলেন, অগ্নিকাণ্ডে ৩ টি শিশু পুড়ে মারা যাওয়ার খবর শুনে ঘটনাস্থলে যাচ্ছি।
চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের জানান, খবর পেয়ে হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহতাব উদ্দিনসহ একদল পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

 

(ঊষার আলো-এম.এইচ)